বিনোদন

সিডনি প্রবাসী শিল্পী ইলোরা খানের প্রথম মৌলিক গানের মিউজিক ভিডিও অবমুক্ত

শিরিন আক্তার মুন্নি: সিডনি  প্রবাসী শিল্পী ইলোরা খানের প্রথম মৌলিক গান এর  প্রথম মৌলিক গানের মিউজিক ভিডিও  অবমুক্ত করা হলো। বাংলাদেশের প্রখ্যাত সুরকার ও গীতিকার মোহাম্মদ পিয়ারু খানের কথা, সুর ও মিউজিক কম্পিজেশনে ইলোরা খানের প্রথম মৌলিক গান ‘মুছে ফেলে দাও’ ।

গানটি  শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে অবমুক্ত করা হয়েছে। গানটিতে ভয়েস দিয়েছেন তাঁর স্বামী শিল্পী মাহমুদ খান। বাদ্যযন্ত্রে রয়েছেন মোহাম্মদ পিয়ারু খান ও কৌশিক আহমেদ অন্তর, শব্দগ্রহণ ও মিশ্রণে পুলক বড়ুয়া। গানটির অডিও রেকর্ডিং হয়েছে মাই টিভি স্টুডিওতে। সিডনি ও আশেপাশের মনোরম লোকেশনে গানটির চিত্রায়ন করেছেন জাভেদ মিয়ান্দাদ। ভিডিওটির ফাইনাল এডিটিং করেছে জন্মভূমি মিডিয়া।
 

শিল্পী ইলোরা খান প্রায় ২০ বছর ধরে সিডনিতে বাস করছেন। ইলোরা খানের গানের হাতেখড়ি হয়েছে ওস্তাদ মথুরা চন্দ্র দাশের কাছে। প্রখ্যাত শিল্পী ফেরদৌসি রহমান পরিচালিত এসো গান শিখি অনুষ্ঠানে তিনি ছোটবেলায় বাংলাদেশ টেলিভিশনে গান করেছেন। তিনি ভিকারুন্নিসা নুন স্কুল ও কলেজে এইচএসসি করার পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। সিডনিতে জন্মভূমি টিভিতে তিনি নিয়মিত গান করেন। এছাড়া বিভিন্ন মঞ্চে এবং পারিবারিক অনুষ্ঠানে তিনি নানা ধরনের গান করেছেন।