বিনোদন

সিডনিতে ১৯ আগস্ট জনপ্রিয় সংগীতশিল্পী কনকচাঁপার মনোমুগ্ধকর সংগীতসন্ধ্যা

জন্মভূমি ডেস্কঃ সিডনিতে ১৯ আগস্ট শনিবার ক্যাসুলা পাওয়ার হাউজ আর্টস সেন্টারে গান গাইবেন বাংলাদেশের জনপ্রিয়  কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনক চাঁপা। অনুষ্ঠানটি আয়োজন করেছে সুরের ধারা। হারানো সুর শীর্ষক অনুষ্ঠানটিতে কনক চাঁপা ছাড়া আরও গান গাইবেন সিডনির জনপ্রিয় শিল্পী সৃজনী ঘোষ এবং মামুন হাসান খান। অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন ফারজানা আমবারিন জয়া ।

ভিন্ন রকম দেশীয় সংগীতের অভিজ্ঞতা দিতে এই সংগীতসন্ধ্যার আয়োজন করা হয়েছে বলে জানায় আয়োজক সংগঠন সুরের ধারা। জনপ্রিয় সংগীতশিল্পী কনকচাঁপার মনোমুগ্ধকর সংগীতসন্ধ্যা সবান্ধব উপভোগ করার আমন্ত্রণ জানিয়েছে আয়োজক সংগঠনের অন্যতম মামুন হাসান খান। 
বাংলাদেশের সিরাজগঞ্জ জেলায় জন্ম কনকচাঁপার , তিনি গান শিখেছেন বাংলাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী বশীর আহমেদের কাছে। তিনি দীর্ঘদিন তাঁর কাছে উচ্চাঙ্গ, নজরুল সঙ্গীতসহ অন্যান্য ভারতীয় সঙ্গীতের তালিম নিয়েছেন। কনক চাঁপার জনপ্রিয় গানের মধ্যে- যে প্রেম স্বর্গ থেকে এসে; অনেক সাধনার পরে আমি; তুমি মোর জীবনের ভাবনা; নীলাঞ্জনা নামে ডেকোনা উল্লেখযোগ্য।

বাংলাদেশের জনপ্রিয়  কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনক চাঁপা যিনি কনক চাঁপা নাম সর্বাধিক পরিচিত গুণী এই শিল্পী  চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতি সহ প্রায় সবধরনের গানে সমান পারদর্শী।  ৩০ বছরেরও বেশি সময় ধরে সংগীতাঙ্গনে সমানতালে কাজ করে যাচ্ছেন কনক চাঁপা। এ পর্যন্ত তিনি চলচ্চিত্রের তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। প্রকাশিত হয়েছে ৩৫টি একক গানের অ্যালবাম। নারী শ্রেষ্ঠ প্লেব্যাক কন্ঠশিল্পী হিসেবে রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিনের পরে তিনিই একাধিক তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন । এছাড়া প্রথম আলো মেরিল পাঠক জরিপে চার বার, বাচসাস এবং অনন্যা শীর্ষ দশ পুরস্কারসহ নানা সম্মাননায় ভূষিত হয়েছেন।

অনুষ্ঠানে থাকবেন বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার প্রখ্যাত বাদ্যযন্ত্রীরা । বাংলাদেশ থেকে আসছেন রাজিব (কী বোর্ড), কামরুল (বাঁশি) ও সাঈদ (লিড গীটার)। এছাড়া অস্ট্রেলিয়া থেকে থাকবেন অভিজিৎ দাঁ (তবলা), তানিম হায়াত খান রাজিত (সরোদ), খালিদ (বেস গীটার), তাপোষ (অক্টোপ্যাড)।

কোনো এই অনুষ্ঠানে এত বাদ্যযন্ত্রী রাখা হয়েছে এমন প্রশ্নের উত্তরে আয়োজক সংগঠনের অন্যতম মামুন হাসান খান বলেন, অনুষ্ঠানটিকে শিল্পীদের সুরের মূর্ছনার সাথে শতভাগ ক্লাসিক পর্যায়ে নেয়ার জন্যই এতোগুলো বাদ্যযন্ত্রের সংযোজন করা হয়েছে । 
সুরের ধারা। হারানো সুর শীর্ষক অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে থাকছে জন্মভূমি টেলিভিশন ও প্রশান্তিকা। অনুষ্ঠান সহযোগিতা করছে ডান স্টুডিও ও দেশি ইভেন্টস্। আগ্রহী দর্শকেরা টিকেটের জন্য নিচের ওয়েবলিংকে ক্লিক করতে পারেন :
https://deshievents.com.au/event/harano-shur-sydney-2023/