বিনোদন

শিল্পী কনক চাঁপা সিডনি এসেছেন।। ১৯ আগস্ট শনিবার সন্ধ্যায় গান করবেন ক্যাসুলা পাওয়ারহাউজ মিউজিয়াম অডিটোরিয়ামে

জন্মভূমি ডেস্কঃ বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠ শিল্পী কনক চাঁপা  সিডনি এসে পৌঁছেছেন। তাঁর সঙ্গে এসেছেন তাঁর স্বামী প্রখ্যাত সঙ্গীত পরিচালক মইনুল ইসলাম খান এবং এই সফর সঙ্গী আরো আছেন  যন্ত্রশিল্পী রাজিব, কামরুল ও সাঈদ।

আগামী  ১৯ আগস্ট  শনিবার সন্ধ্যায় সিডনির ক্যাসুলা পাওয়ারহাউজ মিউজিয়াম অডিটোরিয়ামে সুরের ধারা আয়োজিত অনুষ্ঠান ‘ হারানো সুর’ এ গান করবেন বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী কনক চাঁপা ও সিডনির সুপরিচিত কণ্ঠ  শিল্পী সৃজনী ঘোষ এবং মামুন হাসান খান। অনুষ্ঠানে বাদ্যযন্ত্রে সঙ্গে দেবেন  । বাংলাদেশ থেকে আসা  রাজিব (কী বোর্ড), কামরুল (বাঁশি) ও সাঈদ (লিড গীটার)। এছাড়া অস্ট্রেলিয়া থেকে যুক্ত হবেন জনপ্রিয় তবলাবাদক অভিজিৎ দাঁ , তানিম হায়াত খান রাজিত (সরোদ), খালিদ (বেস গীটার), তাপোষ (অক্টোপ্যাড)।

অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন ফারজানা আমবারিন জয়া । অনুষ্ঠানটিকে শিল্পীদের সুরের মূর্ছনার সাথে শতভাগ ক্লাসিক পর্যায়ে নেয়ার জন্যই এতোগুলো বাদ্যযন্ত্রের সংযোজন করা হয়েছে বলে জানান অন্যতম আয়োজক মামুন হাসান খান । অনুষ্ঠানটিতে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে জন্মভূমি মিডিয়া ও প্রশান্তিকা। অনুষ্ঠান সহযোগিতা করছে ডান স্টুডিও ও দেশি ইভেন্টস্। আগ্রহী দর্শকেরা টিকেটের জন্য নিচের ওয়েবলিংকে ক্লিক করুন-https://www.deshievents.com.au/event-detail.php?url_slug=harano-shur-sydney-2023

কণ্ঠশিল্পী কনক চাঁপা চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতি সহ প্রায় সবধরনের গানে সমান পারদর্শী। তিনি ৩০ বছরেরও বেশি সময় ধরে সংগীতাঙ্গনে সমানতালে কাজ করে যাচ্ছেন।এ পর্যন্ত তিনি চলচ্চিত্রের তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। প্রকাশিত হয়েছে ৩৫টি একক গানের অ্যালবাম। নারী শ্রেষ্ঠ প্লেব্যাক কন্ঠশিল্পী হিসেবে রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিনের পরে তিনিই একাধিক তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন । এছাড়া প্রথম আলো মেরিল পাঠক জরিপে চার বার, বাচসাস এবং অনন্যা শীর্ষ দশ পুরস্কারসহ নানা সম্মাননায় ভূষিত হয়েছেন।
.
সিরাজগঞ্জ জেলায় জন্ম নেয়া কনকচাঁপা গান শিখেছেন বাংলাদেশের বিখ্যাত কণ্ঠশিল্পী বশীর আহমেদের কাছে। তিনি দীর্ঘদিন তাঁর কাছে উচ্চাঙ্গ, নজরুল সঙ্গীতসহ অন্যান্য ভারতীয় সঙ্গীতের তালিম নিয়েছেন। তবে আজ এই পর্যায়ে আসার জন্য তিনি সব সময় তার পিতা আজিজুল হক মোর্শেদ ও স্বামী মইনুল ইসলাম খান—এ দুজনের অবদানকেই অগ্রগণ্য করেন। তাঁর জনপ্রিয় গানের মধ্যে- যে প্রেম স্বর্গ থেকে এসে; অনেক সাধনার পরে আমি; তুমি মোর জীবনের ভাবনা; নীলাঞ্জনা নামে ডেকোনা উল্লেখযোগ্য।