বিনোদন

শাহরুখকে চিনতেন না পাঠান সিনেমার হলিউড অভিনেত্রী র‍্যাচেল অ্যান মুলিন্সের

শিরিন আক্তার মুন্নি : ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত পাঠান সিনেমাটি। এটি আদিত্য চোপড়া রচিত ও যশ রাজ ফিল্মস  প্রযোজিত এবং সিদ্ধার্থ আনন্দ পরিচালিত একটি চলচ্চিত্র। চলচ্চিত্রটি তে প্রধান চরিত্রে আছেন শাহরুখ খান, জন আব্রাহাম এবং দীপিকা পাড়ুকোন। এছাড়া অভিনয় করেছেন হলিউড অভিনেত্রী র‍্যাচেল অ্যান মুলিন্সের। পাঠান ছবির হাত ধরে বলিউডে অভিষেক হলো হলিউড অভিনেত্রী র‍্যাচেল অ্যান মুলিন্সের। আর প্রথম ছবিতেই কিনা তিনি কাজ করার সুযোগ পেয়েছেন শাহরুখ খানের সাথে।


হিন্দুস্তান টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী নিজেই জানান তার ভারত এবং পাঠান চলচ্চিত্রে কাজ করার অভিজ্ঞতা।  তিনি জানালেন এই ছবিতে কাজ করার আগ পর্যন্ত তিনি নাকি চিনতেন না শাহরুখ খান কে। র‍্যাচেলকে এর আগে হ্যাপি এন্ডিংস, দ্য লীগের মতো শোতে দেখা গিয়েছে। একাধিক হলিউড ছবিতেও কাজ করেছেন তিনি। পাঠান ছবিতে তাকে একজন রাশিয়ান গুপ্তচর হিসেবে দেখা যায়, চরিত্রটির নাম ছিল অ্যালিস। র‍্যাচেল আরও জানান, তিনি শুরুতে চলচ্চিত্রটির বিশালতা সম্পর্কে কিছুই বুঝতে পারেননি। তবে যখন জানতে পেরেছেন দীপিকা পাড়ুকোন চলচ্চিত্রটিতে কাজ করছেন, তখন কিছুটা আন্দাজ করতে পেরেছেন।

তার বক্তব্যানুযায়ী, "আমি পাঠান চলচ্চিত্রটির বিষয়ে তেমন কিছুই জানতাম না। না জেনেই এই ছবিতে কাজ করতে আসি। এমনকি ছবির নাম পর্যন্ত জানতাম না। কিন্তু আমি যখন যশ রাজ স্টুডিওতে শ্যুট করছিলাম তখন আমি সেখানে দীপিকার নাম দেখতে পাই। আমি তখন বুঝি যে চলচ্চিত্রটি বিশাল কিছু হতে চলেছে। ও দারুণ সুন্দরী।"

শাহরুখ খান সম্পর্কে জিজ্ঞেস করা হলে র‍্যাচেল বলেন, "আমি জানি অনেকেই হয়তো অবাক হবেন। কিন্তু এই ছবিতে একসঙ্গে কাজ করার আগপর্যন্ত আমি জানতাম না শাহরুখ খান কে। একজন সহকারী পরিচালক আমাকে জানান যে, তিনি বিশাল বড় একজন অভিনেতা। আমাদের শ্যুটটা বেশ চমৎকার হয়েছিল। এবং সেদিনই জানতে পারি যে, আমাদের দুইজনের জন্মদিন একই দিনে।"

কিন্তু কীভাবে তিনি এই ছবির জন্য ডাক পেয়েছিলেন? সেই প্রসঙ্গে অভিনেত্রী জানান, "আমার এজেন্ট রবি আহুজা অডিশন সম্পর্কে আমাকে জানায়। আমি তখন মালদ্বীপে ছিলাম, যখন আমি প্রস্তাবটা পাই। আমি হ্যাঁ বলি এবং সাথে সাথে মুম্বাই চলে যাই কস্টিউম ফিটিংসের জন্য।"

পাঠান ছবিটি ইতিমধ্যেই দুর্দান্ত সাড়া পাচ্ছে। তার চরিত্র সম্পর্কে কী ফিডব্যাক পেয়েছেন তা নিয়ে অভিনেত্রী বলেন, "আমি এই ছবিটার জন্য প্রচুর সাড়া পাচ্ছি। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে পাওয়া ভক্তদের সাড়া দেখে আমি হতবাক হয়ে পড়েছি।" 
ছবিঃ সংগৃহিত