বিনোদন

পাঠান ছবি: বেশরম রঙে তিনটি দৃশ্যে পরিবর্তন করা হয়েছে

পাঠান ছবি:  বেশরম রঙে তিনটি দৃশ্যে পরিবর্তন করা হয়েছে

বিনোদন ডেস্ক: বিতর্ক থামাতে ‘পাঠান’ ছবির সেই দৃশ্য বাদ দেওয়া হয়েছে। বেশরম রঙে তিনটি দৃশ্যে পরিবর্তন করা হয়েছে। গানের দৃশ্যে গেরুয়া বা কমলা রঙের মনোকিনিতে দেখা যায় দীপিকাকে। গেরুয়া ও সবুজ রঙের পোশাক পরায় আপত্তি জানান মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রা

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ইতিমধ্যেই দীপিকার সোনালি সুইমস্যুট এবং অশ্লীল শটগুলি ছবি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বেশরাম রং মুক্তির পর থেকেই বিতর্কে জর্জরিত। সিবিএফসি মুক্তির আগেই ফিল্মটি থেকে কিছু কাটছাঁট করে মুক্তি দেওয়ার কথা জানায়।

বলিউড হাঙ্গামার রিপোর্ট অনুযায়ী, বেশরম রঙে তিনটি দৃশ্যে পরিবর্তন করা হয়েছে, যার মধ্যে রয়েছে দীপিকার একটি ক্লোজ-আপ বাট শট, একটি সোনালি সাঁতারের পোজ এবং ‘বাহুত তং কিয়া’-এর সময় তাঁর সংবেদনশীল নৃত্যের ভঙ্গি। এই দৃশ্যগুলি ছেটে ফেলে দেওয়া হয়েছে। কাট লিস্টে অবশ্য কোনও সময়সীমার উল্লেখ নেই। তবে যা নিয়ে বেশি বিতর্ক অর্থাৎ গেরুয়া বিকিনিতে দীপিকার শটগুলি সরানো হয়েছে কিনা তা পরিষ্কার নয়।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্পাদনা করার পরে সিবিএফসি অবশেষে পাঠান নির্মাতাকে সেন্সর সনদ দিয়েছে। সেন্সর বোর্ড প্রতিবেদনে বলেছে, পাঠানে প্রায় ১০ টিরও বেশি দৃশ্যে কাঁচি চালাতে হয়েছে। তবে গান ও সাজ অপরিবর্তিত রয়েছে।

‘পাঠান’ সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এটি প্রযোজনা করছেন আদিত্য চোপড়া। সিনেমাটির অন্যান্য চরিত্রে দেখা যাবে- দীপিকা পাড়ুকোন, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তাছাড়াও ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে। আগামী ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তির কথা রয়েছে।
ছবি : সংগৃহিত