আন্তর্জাতিক খেলা

মেসিদের বাংলাদেশ সফর নিয়ে বাফুফের সংবাদ সম্মেলন বাতিল

ঢাকা ব্যুরো: আর্জেন্টিনা ফুটবল দল ঢাকায় আসার বিষয়ে আজ ১৮ জানুয়ারি যে  সংবাদ সম্মেলন হওয়ার কথা  ছিল তা স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দুপুর আড়াইটায় বাফুফে কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু সকালে আগে সংবাদ সম্মেলন বাতিলের বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় বাফুফে। তবে কী কারণে সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে সে বিষয়ে কোনো তথ্য দেয়নি তারা। এর আগে বাংলাদেশে আর্জেন্টিনা দলকে আনার বিষয়ে মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলনের বিষয়টি জানানো হয়। এর বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যম মেসির দল বাংলাদেশে আসছে বলে সংবাদ প্রকাশ করে।

এর আগে এক দশকেরও বেশি সময় পর আবার ঢাকার মাঠে দেখা যেতে পারে লিওনেল মেসিদের। আর্জেন্টিনা ফুটবল দলকে প্রীতি ম্যাচের জন্য ঢাকায় নিয়ে আসার প্রক্রিয়া পূর্ণতা পেতে যাচ্ছে বলে আভাস পাওয়া গেছে বাফুফে থেকে।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানিয়েছেন, মেসিদের বাংলাদেশে আনার জন্য অনেক দিন ধরেই চেষ্টা করা হচ্ছে। কিছু শর্তপূরণ সাপেক্ষে জুনের ফিফা উইন্ডোতে আর্জেন্টিনা আসতে পারে।

আজ এ বিষয়ে সংবাদ সম্মেলন করবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাফুফে, ‘আগামী জুন ২০২৩ ফিফা উইন্ডোতে বর্তমান ফিফা বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের বাংলাদেশে আগমনের বিষয়ে অবহিতকরণের লক্ষ্যে বুধবার এক প্রেস ব্রিফিং বাফুফে ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হবে।’

ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে আর্জেন্টিনার প্রীতি ম্যাচটি আয়োজন করতে চায় বাফুফে। সংস্কারকাজ চলমান থাকায় এই মাঠে কীভাবে খেলা আয়োজন করবে বাফুফে, তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। যদিও বাফুফে সূত্রে জানা গেছে, মাঠের সংস্কারকাজ দ্রুত শেষ করতে জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দেয়া হয়েছে।

সর্বশেষ ২০১১ সালে বাংলাদেশ সফরে বঙ্গবন্ধু স্টেডিয়ামেই নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছিলেন মেসি-দি মারিয়ারা।
আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পর থেকেই মেসিদের বাংলাদেশে নিয়ে আসার তোড়জোড় শুরু হয়। কূটনৈতিক পর্যায়ে আলাপ চলেছে, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনও বিভিন্ন সময়ে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে আর্জেন্টিনার ফুটবল কর্তাদের সঙ্গে এ বিষয়ে আলোচনার কথা জানিয়েছিলেন। 
ছবি: সংগৃহিত