আন্তর্জাতিক

কানাডায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি শিক্ষার্থী নিহত, আহত ১

জন্মভূমি ডেস্কঃ কানাডার টরন্টোয় সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের ছেলে কুমার নিবিড়। নিহতরা হলো-বাংলাদেশি শিক্ষার্থী ,শাহরিয়ার খান (২০), এঞ্জেলা বাড়ৈ (২০) ও আরিয়ান দীপ্ত (১৭)। তারা ৪ জনই হাম্বার কলেজের বাংলাদেশি শিক্ষার্থী। এ দুর্ঘটনায় দুইজন ঘটনাস্থলে মারা যান । অ্যাঞ্জেলা বারৈকে হাসপাতালে নেয়ার পর তিনি সেখানে মারা যান।'

'সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের ছেলে কুমার নিবিড় গাড়ি চালাচ্ছিলেন। তিনি আহত হয়েছেন। তার অবস্থা খুবই গুরুতর। লাইফ অ্যান্ড ডেথ সিচুয়েশেন। বিশ্বস্ত সূত্রে জানা যায় , গাড়িটি খুব দ্রুতগতিতে চলছিল এবং এটি এক হাইওয়ে থেকে আরেক হাইওয়েতে উঠার সময় টার্ন নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। সেখানে একটু কার্ভ ছিল। হাইওয়ের রেলিংয়ে গিয়ে ধাক্কা খেয়ে গাড়িটি ৩ বার উল্টে যায়। গাড়িতে আগুন ধরে যায়। ফায়ার ব্রিগেড স্বল্প সময়ের মধ্যে দুর্ঘটনাস্থলে আসে আগুন নিয়ন্ত্রণে আনে।

কানাডার অনটারিও প্রভিন্সিয়াল পুলিশের হাইওয়ে সেফটি ডিভিশনের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম সিপি২৪ জানায়, গত সোমবার স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় এ দুর্ঘটনা ঘটে। টুইটারে ভিডিও পোস্টে সার্জেন্ট কেরি স্মিত বলেন, 'গাড়ির পেছনের আসনে যারা ছিলেন তাদেরকে মৃত ঘোষণা করা হয়েছে। সামনে চালকের পাশের আসনে থাকা নারীকে ট্রমা সেন্টারে নিয়ে যাওয়ার পর সেখানে তাকে মৃত ঘোষণা করা হয়।'

'গুরুতর আহত ২১ বছর বয়সী গাড়িচালক হাসপাতালে ভর্তি' উল্লেখ করে তিনি আরও বলেন, 'এই ৪ জনই বাংলাদেশি। তারা স্টাডি পারমিট নিয়ে কানাডায় এসেছেন। তাদের অভিভাবকদের ঘটনাটি জানানো হয়েছে।

স্থানীয় সেন্ট মাইকেল হাসপাতালে চিকিৎসাধীন আছে নিবিড়। ইতিমধ্যে তার অস্ত্রোপচার করা হয়েছে। সন্তানকে দেখতে  টরন্টো পৌঁছেছেন কুমার বিশ্বজিত ও তার সহধর্মিনী। এদিকে নীবিড় এর সর্বশেষ শারীরিক অবস্থার খবর জানিয়েছেন কুমার বিশ্বজিতের দীর্ঘদিনের বন্ধু ও চ্যানেল আইয়ের জেনারেল ম্যানেজার ইজাজ খান স্বপন। তিনি বলেন, নিবিড়ের শরীরে কিছু অংশ পুড়েছে। তবে হার্ট ও পালস দুটোই ভালো আছে। দ্বিতীয় অপারেশন শেষে তাকে চিকিৎসকরা ১৮ ঘন্টার অবজারভেশনে রেখেছেন। এখন তার অবস্থা কিছুটা ভালো, তবে পুরোপুরি সংকট কাটেনি।
নিবিড়ের মস্তিষ্ক স্থিতিশীল হলে কানাডার সবচেয়ে বড় নিউরো সার্জেন্ট নিবিড়ের মস্তিষ্কে অপারেশন করবেন। ডাক্তারদের ব্রিফিংয়ে থাকবেন কুমার বিশ্বজিৎ ও তার স্ত্রী নাঈমা সুলতানা এবং সংগীতশিল্পী তপন চৌধুরীসহ কানাডা প্রবাসী অনেকে।
ছবিঃ সংগৃহিত