কমিউনিটি খেলা

আলোর মুখ দেখলো অস্ট্রেলিয়া- বাংলাদেশ কমিউনিটি ক্রিকেট

ঢাকা ব্যুরো: মাঠে গড়িয়েছে অস্ট্রেলিয়া-বাংলাদেশ কমিউনিটি ক্রিকেট (গোল্ডকাপ টি-টোয়েন্টি ক্রিকেট)। প্রত্যন্ত অঞ্চল থেকে ক্রিকেট রত্ন তুলে আনার প্রয়াসে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় শুরু হয়েছে এ টুর্নামেন্ট। সোমবার দুপুরে আখাউড়া শহীদ স্মৃতি সরকারি কলেজ মাঠে এক আড়ম্বর পরিবেশে জাতীয় সংগীত গেয়ে টুর্নামেন্টটির উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক অস্ট্রেলিয়া প্রবাসী  নির্জন মোশাররফ, সদস্য সচিব মোঃ শরীফুল ইসলাম, আখাউড়া থানার ওসি মোঃ আসাদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক মোঃ সেলিম ভূইয়া, মোঃ মনির হোসেন, ওসি (তদন্ত) মোঃ শফিক আহমেদ, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন, সাবেক ক্রিকেটার নয়ন ঘোষ, মোহাম্মদ আলামিন, রফিকুল ইসলাম সবুজ, জীবন মোবারাক I

প্রধান পৃষ্ঠপোষক অস্ট্রেলিয়া প্রবাসী মোশারফ হোসেন নির্জন বলেন, তৃনমূল পর্যায়ে ক্রিকেটকে ছড়িয়ে দিতেই আমাদের এই উদ্যোগ। আমার বিশ্বাস এই উদ্যোগ সফল হলে আখাউড়া থেকে অনেক তরুন ক্রিকেটার জাতীয় পর্যায়ের খেলার যোগ্যতা অর্জন করবে। তিনি আরও বলেন, টুর্নামেন্ট চলাকলে মাদক বিরোধী প্রচারণাও চলবে।

অনুষ্ঠানের উদ্বোধক আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা বলেন, খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল। মুক্তিযুদ্ধের উজ্জল স্মৃতিময় স্থান হলো আখাউড়া। আমাদের পূর্বজনেরা যে আত্মত্যাগের মাধ্যমে স্বাধীনতা এনে দিয়েছেন তার প্রতিফলন হিসেবে আমাদের মাদক গ্রহণ করা উচিত না। মাদকের বিরুদ্ধে আমাদের একটি আন্দোলন করে তুলতে হবে। খেলাধুলাই হবে তার একটি দৃষ্টান্ত।

উপজেলার ৫টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা থেকে মোট ৮টি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। বিজয়ী দলকে গোল্ডকাপ ট্রফি প্রদান করা হবে। অনুষ্ঠান সঞ্চালনা করেন টুর্নামেন্ট আয়োজক কমিটির সদস্য সচিব মোঃ শরীফুল ইসলাম।

এই আয়োজনকে ঘিরে বিভিন্ন মতবিনিময় সভা ও অফিসিয়াল প্রেস কনফারেন্স করা হয়, প্রেস কনফারেন্স এ আয়োজকরা জার্সি তুলে দেন প্রতিটি দলের খেলোয়াড়কে সেই সাথে লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন।
ছবিঃ সংগৃহিত