কমিউনিটি

উদয় ইনক এর উদ্যোগে ক্যান্সার কাউন্সিলের জন্য তহবিল সংগ্রহের অনুষ্ঠানের আয়োজন

জন্মভূমি ডেস্কঃ গত ২২ অক্টোবর ২০২৩ , সিডনির, এপিং পাবলিক স্কুলে উদয় ইনক এর উদ্যোগে ক্যান্সার রিসার্চ এর জন্য একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠান আয়োজন করা হয়। সংগৃহিত  সম্পূর্ণ অর্থ অস্ট্রেলিয়ার ক্যান্সার কাউন্সিলকে সহযোগিতার জন্য হস্তান্তর করা হবে বলে জানান উদয় ইনক এর প্রেসিডেন্ট ডাঃ লায়লা আরজুমান, তিনি বলেন, এটা আমাদের পক্ষ থেকে একটি ক্ষুদ্র প্রয়াস। ক্যান্সার একটি মরণব্যাধি, সম্মিলিতভাবে আমাদের এটিকে প্রতিরোধ করতে হবে। অস্ট্রেলিয়া ক্যান্সার কাউন্সিল দীর্ঘদিন যাবত অত্যন্ত সফলতার সাথে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে যার প্রচার ও প্রসারের লক্ষ্যে আমাদের সকলেরই এগিয়ে আসা উচিত। নিউ সাউথ ওয়েলসের প্রিমিয়ার ক্রিস মিনস এক ভিডিও বার্তায় এই উদ্যোগের সফলতা কামনা করেন।

দ্বিতীয় পর্বের শুরুতে সামা রেইন তার সুরেলা কন্ঠে অ্যাবোরিজিনাল ভাষায় এবং ইংরেজি ভাষায় অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশন করেন সকাল ৯ ঘটিকা থেকে অনুষ্ঠান শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত সকলের সতস্ফুর্ত অংশগ্রহনে অনুষ্ঠানটি চলামান ছিল। সকাল ১১টায় সকল ডিগনিটারিসদের বক্তব্যের অংশগ্রহন শুরু হয়। বক্তব্য পর্বে অংশ নেন হর্নসবি কাউন্সিলের মেয়র ফিলিপ রাডক এও, সিনেটর মারিয়া কোভাচিক,নিউ সাউথ ওয়েলসের বহু সংস্কৃতির ছায়া মন্ত্রী মার্ক কুরে এমপি, নিউ সাউথ ওয়েলসের এমএলসি জাকি মানরো এবং কাউন্সিলর ক্যমেরন ম্যাক্ল্যান, প্যারামাট্রা লর্ড মেয়র পেয়রি এসবার,প্যারামাট্রা এমপি ডোনা ডেবিস এর পক্ষে বক্তব্য রাখেন।

এছাড়াও বক্তব্য রাখেন অবার্ন হাসপাতালের চেয়ারম্যান ডাঃ আয়াজ চৌধুরী এফ আর এ সি পি, বাংলাদেশ মেডিকেল সোসাইটি অফ নিউ সাউথ ওয়েলস এর সভাপতি ডাঃ আলী রেজা, শাপলা সালুক ক্লাবের সভাপতি ডাঃ মইনুল ইসলাম , জন্মভূমি টেলিভিশনের চেয়ারম্যান আবু রেজা আরেফিন, লেবার ইউনিয়ন নেতা রিজওয়ান চৌধুরী প্রমুখ।

গণ্যমান্য ব্যাক্তিবর্গ মধ্যে আরো উপস্থিত ছিলেন ,ডঃ খায়রুল চৌধুরী, গামা আব্দুল কাদের, শফিকুল আলম, ডঃ সিরাজুল হক, মনিরুল হক জর্জ, আব্দুল হক, মনিরুল ইসলাম, মোস্তফা আব্দুল্লাহ, আনিস মজুমদার, রওশন জাহান পারভীন, সুলাইমান আশরাফি দেওয়ান, শ্রাবন্তী আশ্রাফি কাজী, সৈয়দ মাহবুব মোর্শেদ, মোঃ এস কবির, এমডি হুমায়ুন কবির, সুরঞ্জনা জেনিফার,সাজিদুল ইসলাম, এডঃ মোবারক হোসেন, এডঃ খন্দকার দিদারুল ইসলাম, রফিক উদ্দিন, আবু হায়াত, কাজী সুলতানা সিমি, রানা শরীফ, আবু তারিক নোমান আল শামীম, শারমিন সূচনা, তিশা তাসমিম তানিয়া ,রেমন্ড সোলেমান, সাখাওয়াত নয়ন, অনিলা পারভিন, হ্যাপি রহমান, বিশ্বজিৎ, নাইমা জেরিন, রুবিনা বরকত, হিমা রেজওয়ান, আফরিন জাহান। কাউন্সিলরদের মধ্যে ছিলেন কাউন্সিলর সাজেদা আক্তার, কাউন্সিলর শ্রীনি পিল্লামারি,কাউন্সিলর সাবরিন ফারুকী।

স্টলের খাবার আয়োজনে বাংলাদেশীরা ছাড়াও অন্যান্য দেশের লোকেরা উপস্থিত থেকে খাবার পরিবেশন করেন।