কমিউনিটি

সিডনিতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৪ তম জন্মদিন পালিত

জন্মভূমি ডেস্কঃ  ২৩ জুন ২০২৩ সিডনির একটি স্থানীয় রেস্তোরাঁয় অত্যন্ত আড়ম্বরে এবং আনন্দঘন পরিবেশে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৪ তম জন্মদিন পালিত হয় । বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় যে, উক্ত  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিন বনিক এবং সভাটি পরিচালনা করেন বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন মোল্লা।

সভায় প্রধান অতিথি বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক এবং ক্যানবেরা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জনাব ডঃ মোহাম্মাদ আলী কাজী, বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, সর্বজন শ্রদ্ধেয় জনাব গামা আব্দুল কাদির এবং বাংলাদেশ থেকে আগত বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সহসভাপতি কোহিনুর হেসেন খান প্রমুখ । আরো বক্তব্য রাখেন কেম্বেলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর জনাব মাসুদ চৌধুরী, ব্যারিস্টার আমজাদ হোসেন, কায়সার আহাম্মেদ, চট্টগ্রাম সিটি কলেজ সংসদের সাবেক ভিপি জনাব ইফতেখার হোসেন ইফতু, মহিলা আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সভাপতি কাশফি আসমা আলম, মাকসুদুর রহমান সুমন চৌধুরী, জনাব পল মধু, বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়ার প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক অপু সরোয়ার প্রমুখ।

বক্তাগন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সকল ক্ষেত্রে উন্নয়নের ভূয়সী প্রসংশা করেন। বক্তাগন বঙ্গবন্ধু, বাংলাদেশ আওয়ামীলীগ এবং বাংলাদেশকে এক এবং অভিন্ন বলে আখ্যায়িত করেন। বাংলাদেশ আওয়ামীলীগের ১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠার পর থেকে পূর্ব পাকিস্তান মুসলিম আওয়ামীলীগের পরিবর্তিত রুপ হলো সর্ব শেষ বাংলাদেশ আওয়ামীলীগ যার নেতৃত্বে বঙ্গবন্ধু তাঁর আজন্ম লালিত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করেন এবং বঙ্গবন্ধু কন্যা জন নেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে আজ একটি মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেন। বক্তাগন উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিকল্প নেই বলে মন্তব্য করেন।

একটি কেক কাটার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪ তম এই জন্মবার্ষিকীর দিনটির উজ্জাপন  হয়। নৈশ ভোজ এবং সংগীত অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সভাপতি জনাব রবিন বনিক সভার সমাপ্তি ঘোষনা করেন।
ছবিঃ প্রেরিত