কমিউনিটি

প্রদ্যূৎ সিংহ চুন্নু’র অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

প্রদ্যূৎ সিংহ চুন্নু’র অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

জন্মভূমি ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার এক অংশের সাধারণ সম্পাদক প্রদ্যূৎ সিংহ চুন্নুর অন্ত্যেষ্টিক্রিয়া  শনিবার ৭ জানুয়ারি সকাল ১০ টায় সিডনির রাউজ হিলের ক্যাসেলব্রুক মেমোরিয়াল পার্কে হিন্দু  ধর্মীয় রীতিনীতি অনুযায়ী সম্পন্ন হয়। প্রদ্যুৎ সিং চুন্নু  গত ২৮ ডিসেম্বর স্ট্রোকে আক্রান্ত হলে সিডনির প্রিন্স অব ওয়েলস হাসপাতালে নেয়া হয় সেখানে তাকে ইন্টেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায়  ৩১ ডিসেম্বর দুপুর ১২:৫৬ মিনিটে শেষ নিঃশাস ত্যাগ করেন মৃত্যুকালে তার বয়েস হয়েছিল ৫৮ বছর।

বাংলাদেশ পূজা এসোসিয়েশন (বিপিএ) এবং ঢাকা বিশ্ব বিদ্যালয়ের জগন্নাথ হল এলামনাই এসোসিয়েশনের যৌথ উদ্যোগে অন্ত্যেষ্টিক্রিয়ার সকল কার্যাদি সম্পন্ন করে। পি এস চুন্নুর অন্ত্যেষ্টিক্রিয়ায় শ্রদ্ধা জ্ঞাপনে সংক্ষিপ্ত আকারে স্মৃতি চারণে অংশ নেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। তাদের মধ্যে তার জীবন সঙ্গিনী বিলকিস জাহান , সিডনি কনসাল জেনারেলের পক্ষে আশফাক হোসেন , শেখ শামীমুল হক, গামা আব্দুল কাদির, ড.মাসুদুল হক, ড. রতন কুন্ডু , ড. তপন কুন্ডু , দিলীপ দত্ত ,  ড. সমীর সরকার , কামরুল মান্নান আকাশ , ড. এজাজ আল মামুন , কিশোর দাশ, এমিলি কুন্ডু প্রমুখ।

পি এস চুন্নুর গ্রামের বাড়ি খুলনার ফুলতলা উপজেলায়। তাঁর স্কুল ও কলেজ জীবন কেটেছে খুলনাতে। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের আবাসিক ছাত্র।  ১৯৯০ সালের শেষের দিকে  অস্ট্রেলিয়ায় আসেন তিনি, অস্ট্রেলিয়ায় তাঁর জীবন সঙ্গী ছিলেন বিলকিস বেগম। পিএস চুন্নু নিঃসন্তান ছিলেন।


২০০৮ সালের শেষের দিকে প্রদ্যূৎ সিংহ চুন্নু , বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া’র এক অংশের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নেন এবং মৃত্যুর আগ পর্যন্ত একই পদে ছিলেন।

ছবি: সংগৃহিত