কমিউনিটি

বিডি কমিউনিটি হাব সিডনির আয়োজনে স্বাধীনতার পতাকা উত্তোলন ও চাঁদ রাত মেলার প্রস্তুতি নিয়ে আলোচনা

বিডি কমিউনিটি হাব সিডনির আয়োজনে স্বাধীনতার পতাকা উত্তোলন

বিডি কমিউনিটি হাব সিডনির আয়োজনে স্বাধীনতার  পতাকা উত্তোলন ও  চাঁদ রাত মেলার প্রস্তুতি নিয়ে আলোচনা

নাইম আবদুল্লাহ: স্থানীয় সময় ২৬ মার্চ (রবিবার) বিকেল সাড়ে ছয়টায় স্বাধীনতা দিবস উপলক্ষে বিডি কমিউনিটি হাব সিডনিরআয়োজনে তাদের নিজস্ব কমিউনিটি সেন্টারের সামনে স্বাধীনতার পতাকা উত্তোলন করা হয়। সিডনি প্রবাসী বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় কাউন্সিলর, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক সহ বিডি কমিউনিটি হাব সিডনির সদস্যরা স্বাধীনতার পতাকা উত্তোলনে অংশ নেন।

এক সংক্ষিপ্ত আলোচনায় বিডি কমিউনিটি হাব এর  সভাপতি আব্দুল খান রতন বলেন, স্বাধীনতা এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু সহ মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহীদ, জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠক-সমর্থক, বিদেশি বন্ধু, যুদ্ধাহত ও শহীদ পরিবারের সদস্যসহ যারা দেশের বিজয় অর্জনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবদান রেখেছেন, তাদের সবার অবদানের কথা শ্রদ্ধায় স্মরণ করছি।

বিডি হাব সিডনির উদ্যোগে বাংলাদেশিদের চাঁদ রাত মেলার প্রস্তুতি নিয়ে আলোচনা
আসন্ন পবিত্র ইদুল ফিতর উপলক্ষ্যে প্রবাসী বাংলাদেশি সংগঠন বিডি হাব সিডনি আগামী ১৬ এপ্রিল (রবিবার) মিন্টোর ৩৭-৪১ লিংকন স্ট্রীটে বৃহৎ চাঁদ রাত মেলার আয়োজন করেছে।

 চাঁদ রাত মেলার প্রস্তুতি নিয়ে আলোচনা ও ইফতার

 

 চাঁদ রাত মেলার প্রস্তুতি নিয়ে আলোচনা ও ইফতার ।

বিডি হাব সিডনির আয়োজক কমিটির পক্ষে বিডি হাব সিডনির সভাপতি আব্দুল খান রতনের সভাপতিত্বে প্রস্তুতি সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোঃ সৈয়দ রহমান মিঠু। সভায় সিডনি প্রবাসী বীর মুক্তিযোদ্ধা, কাউন্সিলর, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, আয়োজক কমিটির সদস্যরা অংশ নিয়ে তাদের গঠনমূলক বিভিন্ন মতামত ও পরামর্শ প্রদান করেন। বিশেষ করে চাঁদ রাত মেলার অন্যতম বিশেষ আকর্ষণ সাংস্কৃতিক পরিবেশনার সময়কাল এবং অংশগ্রহন নিয়ে গুরুত্বপূর্ণ সিধান্ত গৃহীত হয়।

আয়োজক কমিটির পক্ষে যুগ্ম সম্পাদক মোহাম্মদ লুৎফুর রহমান টিপু ও ট্রেজার মোঃ সাখাওয়াত হোসেন জানান, এই মেলায় থাকছে ১০০ টিরও বেশি বাহারি পোশাক, রকমারি গহনা, মেহেদি ও সুস্বাদু খাবারের স্টল। বাচ্চাদের জন্য থাকছে ফেস পেইন্টিং সহ বিনোদনের হরেক ব্যবস্থা।
সহ সভাপতি শফিক শেখ জানান, মেলায় কোন প্রবেশ মূল্য থাকছে না। মিন্টু স্টেশনের অতি সন্নিকটে মেলা প্রাঙ্গণে পর্যাপ্ত পার্কিংয়ের ব্যবস্থা ও সাথে থাকছে আশপাশের রাস্তাতেও পার্কিংয়ের সুযোগ।

সহ সভাপতি নিরব জানান, আগে আসলে আগে পাবেন ভিত্তিতে মেলায় স্টল বরাদ্দ চলছে। এই চাঁদ রাত মেলা চলবে সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত।
  
আয়োজক কমিটির পক্ষে সাংগঠনিক সম্পাদক এনামুল হাসান খান স্ব পরিবারে ও স্ব বান্ধবে এই বৃহৎ চাঁদ রাত মেলা উপভোগ করার পাশাপাশি প্রিয়জনদের জন্য পছন্দের ঈদ উপহার কেনার আমন্ত্রণ জানিয়েছেন। সবাইকে ইফতার ও রাতের খাবারে আপ্যায়িত করা হয়।