শীর্ষ সংবাদ খেলা

সমাহিত কিংবদন্তি ফুটবলার পেলে

পেলের শবযাত্রার মিছিল

সমাহিত কিংবদন্তি ফুটবলার পেলে

কাজী আলম রুবেল: ব্রাজিলের ‘একুমেনিকাল নেক্রোপোলিস মেমোরিয়ালের ‘ভার্টিকাল সিমেট্রি’তে সমাহিত হলেন সর্বকালের সেরা কিংবদন্তি ফুটবলার পেলে। শেষকৃত্যানুষ্ঠানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে স্যান্টোসের বেলমিরো স্টেডিয়াম থেকে শুরু হয় পেলের শবযাত্রার মিছিল। চোখের জলে শেষ বিদায় দেন ফুটবল সম্রাটকে। পেলের কফিনে পাশে থাকা ভক্তদের সমস্বরে 'হাজার গোল', 'হাজার গোল' স্লোগানে মুখরিত হয়েছিল সান্তোসের রাস্তা।  

সান্তোসের মাঠ ভিলা বেলমিরোতে ফুটবল সম্রাট পেলেকে শেষ শ্রদ্ধা জানানো শেষে স্টেডিয়াম থেকে বাইরে নিয়ে যাওয়া হয় পেলের কফিন। ব্রাজিল সময় সোমবার (২ জানুয়ারি) সকাল থেকে ফুটবল ক্লাব সান্তোসের মাঠে শুরু হয় পেলেকে শেষ শ্রদ্ধা জানানো। পেলেকে শেষবার দেখতে জনতার ঢল নামে সান্তোসের রাস্তায়। ব্রাজিলের পতাকায় মোড়া পেলের কফিন ফায়ার সার্ভিসের গাড়িতে করে শবযাত্রা শুরু হয়। রাস্তার দু'পাশে অনেক শোকার্ত লোক সান্তোসের জার্সি পরে দাঁড়িয়ে থাকে। এছাড়াও পেলেকে এক ঝলক দেখতে বাড়ির বারান্দা ও জানালায় দাঁড়িয়ে থাকে।

তৃতীয়বারের মতো ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া লুইস ইনাসিও লুলা দা সিলভাও  পেলেকে শেষ শ্রদ্ধা জানান। লাখো জনতার  শ্রদ্ধা ও ভালোবাসায় সমাহিত কিংবদন্তি ফুটবলার পেলে। চিরনিদ্রায় শায়িত হলেন ফুটবলের রাজা পেলে। 
ছবি: সংগৃহিত