শীর্ষ সংবাদ কমিউনিটি

সিডনির দক্ষিণ-পশ্চিমের গ্লেনফিল্ডে উত্তপ্ত গাড়িতে তিন বছর বয়সী শিশুর মৃত্যু

ছবিতে দেখা যাচ্ছে যে ব্যক্তি পুলিশকে খবর দেয় তাকে।

নিজস্ব প্রতিবেদকঃ সিডনির দক্ষিণ-পশ্চিমের গ্লেনফিল্ডে আজ ২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিকেল তিনটার দিকে আনুমানিক তিন বছরের একটি শিশুকে গাড়ির ভিতর থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হ়য়। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)। "ক্যাম্পবেলটাউন সিটি পুলিশ এরিয়া কমান্ড এক বিবৃতিতে বলেছে যে শিশুটি দীর্ঘক্ষণ গাড়িটিতে  ছিল।

পুলিশ জানিয়েছে, ঘটনাটি সিডনির গ্লেনফিল্ডের রেলওয়ে প্যারেডে ঘটেছে। এক ব্যাক্তি পুলিশকে খবর দিলে পুলিশ এবং প্যারামেডিক শিশুটিকে মৃত দেখতে পায়। পুলিশ ওই ব্যাক্তিকে জিজ্ঞাসাবাদ করার জন্য পুলিশ স্টেশনে নিয়ে যায়। পুলিশ বলছে ওই ব্যাক্তি শিশুটির বাবা। এই ঘটনার পর ওই এলাকার কয়েকটি গ্রোসারি শপ ও বোটল শপ ক্রাইম সিন টেপ দিয়ে ঘিরে রেখেছে।  পুলিশ তদন্ত করছে শিশুটির মৃত্যুর কারণ জানতে।

বাচ্চাদের গাড়িতে রেখে যাওয়া - এমনকি অল্প সময়ের জন্যও - মারাত্মক হতে পারে। শিশুরা বিশেষ করে ঝুঁকির মধ্যে থাকে কারণ তারা দ্রুত তরল হারাতে পারে, পানিশূন্য হতে পারে এবং হিটস্ট্রোকে ভুগতে পারে। নিউ সাউথ ওয়েলস আইন অনুযায়ী এটিকে অপরাধ হিসাবে গণ্য করা হয়। Leaving a child or a young person unattended in a motor vehicle is an offence under section 231 of the Children and Young Persons (Care and Protection) Act 1998 (NSW

অসমর্থিত সূত্রের খবর অনুযায়ী জানা যায় যে , শিশুটির বাবা বড় ছেলেকে স্কুলে পৌঁছে দেবার সময় ছোট শিশুটিকেও গাড়িতে করে নিয়ে যায়। পরে বড় ছেলেকে স্কুলে পৌঁছে দিয়ে বাড়ী ফেরার পর ছোট শিশুটিকে গাড়ি থেকে নামাতে ভুলে যায়। পরে অনুমানিক ৫ ঘণ্টা পর আবার বড় ছেলেকে স্কুল থেকে নিয়ে আসার সময় ছোট শিশুটির কথা মনে হলে গাড়ির ভিতর তাকে অচেতন অবস্থায় পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনার তদন্ত করছে তবে এখনো কিছু জানায়নি।

পুলিশ ও প্যারামেডিকরা উপস্থিত হলেও ঘটনাস্থলেই শিশুটি মারা যায়। উল্লেখ্য আজকে সিডনির সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। অতিরিক্ত তাপমাত্রার কারণে বাচ্চাটি মারা গেছে বলে পুলিশ প্রাথমিকভাবে জানিয়েছে। পুলিশ সূত্রে শিশুটির পিতা-মাতার পরিচয় প্রকাশ করা হয়নি তবে প্রত্যক্ষদশীদের বিবরণ মতে ওই অভিভাবক বাংলাদেশী। 
ছবিঃ সংগৃহিত