শীর্ষ সংবাদ

সাকিব ভক্তরা কি হতাশ ?

কাজী রুবেল আলম : বাংলাদেশ ক্রিকেটের আলোচিত নাম সাকিব আল হাসান। বাংলাদেশের আসন্ন  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তিনি তিনটি আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনেই সাকিব আল হাসানের পক্ষে তার একজন প্রতিনিধি তিনটি আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আসনগুলো হলো মাগুরা-১, মাগুরা-২ এবং ঢাকা-১০।

এর আগে ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের হয়ে মাশরাফি বিন মর্তুজা সংসদ সদস্য নির্বাচিত হন। সেই বছরই নির্বাচনে অংশ নেওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু শেষ পর্যন্ত তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান। পাঁচ বছর পর এবার তিনি সত্যিই নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন। তবে নির্বাচনে অংশগ্রহণের পূর্বের ঘোষণা থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

শাকিব ভক্তরা সাকিবের এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন কিনা তা স্পষ্ট না। তবে ক্রিকেটের প্রতি তার অমনোযোগিতা বাংলাদেশকে এবারের বিশকাপে অনেকটা পিছিয়ে দিয়েছে। এবং আগামীতে শাকিব কতটা খেলার প্রতি মনোযোগী হতে পারবেন তা এখন প্রশ্নের মুখোমুখি হয়েছে। এর আগে শাকিব নির্বাচনে অংশ না নেয়ার জন্য ২০১৩ চলে তার ভেরিফাইড ফেইসবুক পেজে কোনো নির্বাচন না করার কথা বলেছিলেন।  আবার তিনি তার সেই কথা থেকে সরে দাঁড়ালেন।  যদিও তিনি এখন বাংলাদেশের বাহিরে অবস্থান করছেন দেশে ফিরলে তার অবস্থান সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যাবে। যদিও রাজনীতি ও ক্রিকেট দুই খেলা দু রকম। 
ছবিঃ সংগৃহিত