শীর্ষ সংবাদ

প্রবাসীদের কষ্টার্জিত অর্থ বৈধভাবে প্রিয়জনের কাছে পাঠানোর জন্য নেক মানি তাদের সেবা অস্ট্রেলিয়ায় শুরু করেছে

জন্মভূমি রিপোর্টঃ বাংলাদেশী মালিকানাধীন কোম্পানি নেক মানি ট্রান্সফার অস্ট্রেলিয়াতে তাদের কার্যক্রম  শুরু করেছে। গত ১৮ আগস্ট সিডনির রেড রোজ ফাঙ্কশন সেন্টারে এক অনাড়ম্ব অনুষ্ঠানে এই ঘোষণা দেন কোম্পানির চেয়ারম্যান ইকরাম ফরাজী (সিআইপি ),ওই অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন সাখাওয়াত হোসেন, কনস্যুল জেনারেল বাংলাদেশ ,সিডনি , এনসিসি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মামদুদুর রশিদ,আবু শাহদাত সরকার , ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট  অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিলের (এবিবিসি), প্রফেসর ড. একে.এম মাসুদুল হক, ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, প্রমুখ।

নেক মানিট্রান্সফার লিমিটেডের চেয়ারম্যান জনাব ইকরাম ফরাজী সিআইপি, তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন বৈধভাবে প্রবাস থেকে রেমিটেন্স পাঠানোর অ্যাওয়ারনেস সকলের মাঝে আরো বেশি প্রচার করতে হবে। এবং তারই ধারাবাহিকতায় আজ আমরা অস্ট্রেলিয়ার মাটিতে আমাদের যাত্রা শুরু করতে যাচ্ছি, অস্ট্রেলিয়ায় বসবাসরত সকল প্রবাসীদের জন্য রেমিটেন্স পাঠানোর সহজ মাধ্যম হবে নেক মানি ট্রান্সফার লিমিটেড, এবং সেই সাথে থাকছে সর্বোচ্চ রেট ও জিরো ফি।

তিনি আরো বলেন, নেক মানি ট্রান্সফার এর বিশ্বব্যাপী প্রবাসীদের কষ্টার্জিত অর্থ নিরাপদ , বৈধ ও দ্রুততার সাথে তাদের প্রিয়জনের কাছে পাঠানোর অন্যতম এক নাম । বাংলাদেশী মালিকানাধীন কোম্পানি নেক বর্তমানে আমেরিকা, ইউরোপ, যুক্তরাজ্য, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, এশিয়া মহাদেশ সহ সকল দেশে তাদের সেবা নিষ্ঠার সাথে প্রদান করে যাচ্ছে । এরই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়া প্রবাসীদের কষ্টার্জিত অর্থ বৈধভাবে প্রিয়জনের কাছে পাঠানোর জন্য নেক মানি তাদের সেবা অস্ট্রেলিয়ার মাটিতে নিয়ে এসেছে ।

নেক মানিট্রান্সফার লিমিটেডের চেয়ারম্যান জনাব ইকরাম ফরাজী সিআইপি আরো উল্লেখ করেন যে, নেক মানি আপনাকে প্রদান করে বৈধভাবে টাকা পাঠানোর পূর্ণ নিশ্চয়তা যার ফলস্বরূপ বাংলাদেশ ব্যাংক পরপর ৭ বার সর্বোচ্চ রেমিটেন্স আহরণকারী প্রতিষ্ঠান হিসেবে রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রদান করেছে। নেক মানিতে রয়েছে এক ঝাঁক দক্ষ কর্মী যারা আপনাকে আপনার টাকা পাঠানো থেকে শুরু করে প্রিয়জনের কাছে পৌঁছানো পর্যন্ত যেকোনো ধরনের সহায়তা করতে সর্বদা প্রস্তুত। বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে আপনাদের সুবিধার কথা চিন্তা করে নেক মানি আপনাদের জন্য নিয়ে এসেছে সর্বাধুনিক প্রযুক্তিত সম্পন্ন মোবাইল অ্যাপ যার মাধ্যমে দ্রুত সময়ে বাংলাদেশের যে কোন ব্যাংকে আপনার কষ্টার্জিত অর্থ পাঠাতে পারবেন । এছাড়াও রয়েছে বিকাশ ,নগদ, রকেটর মাধ্যমে সপ্তাহে ৭ দিন ২৪ ঘন্টা তৎক্ষণাৎ টাকা জমা করার সুব্যবস্থা।

কনস্যুল জেনারেল বাংলাদেশ ,সিডনি জনাব সাখাওয়াত হোসেন বাংলাদেশে বৈধভাবে টাকা পাঠানোর জন্য  প্রবাসীদের অনুরোধ করেন, তিনি বলেন প্রবাসীদের কষ্টার্জিত অর্থ দেশ ও জাতির কল্যানে ব্যাবহারিত হবে , আর এর ফলে আপনার দেশে থাকা আত্মীয় পরিজন উপকৃত হবেন, তিনি এ প্রসঙ্গে সরকারের দেয়া প্রণোদনার কথাও  উল্লেখ করেন।

মোহাম্মদ মামদুদুর রশীদ ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও, এনসিসি ব্যাংক লিমিটেড তার বক্তব্যে কিভাবে তার প্রতিষ্ঠান কিভাবে রেমিট্যান্স পাঠানোর ব্যাপারে সহায়তা করে তার একটি ব্যাখ্যা দেন এখানে উল্লেখযোগ্য যে রেমিট্যান্স সেবায় অবদানের জন্য বাংলাদেশের সেরা ১০ ব্যাংকের মধ্যে এনসিসি ব্যাংক লিমিটেড বাংলাদেশ ব্যাংক থেকে স্বীকৃতি পেয়ে আসছে। তিনি জানান শুরু থেকেই বাংলাদেশের রেমিটেন্স সেবাকে উন্নত করার জন্য এনসিসি ব্যাংক সব সময় নেক মানির সাথে ছিল এবং বর্তমানেও আছে ।

উদ্বোধনী অনুষ্ঠানে নেক মনির পক্ষ থেকে দেয়া এক প্রেসনোটে বলা হয় অস্ট্রেলি এছাড়াও ওই প্রেসনোটে বৈধ পথে টাকা পাঠানোর সুবিধা সমূহ ব্যখ্যা করে বলা হয় বৈধ পথে রেমিট্যান্স প্রেরণ করলে আয়কর / ট্যাক্স প্রদান করতে হবে না। • বাংলাদেশ সরকার ২.৫% হারে প্রণোদনা প্রদান করছেন । • সরকার রেমিট্যান্স যোদ্ধাদের বিভিন্নভাবে সম্মানিত এবং পুরস্কৃত করছেন । • বাংলাদেশে সরকারের বিভিন্ন প্রজেক্টে প্রবাসীদের উৎসাহিত করার জন্য বিভিন্ন ধরনের সুবিধা প্রদান করছেন । যেমন: ভূমিক্রয়, ফ্ল্যাট ক্রয় । • প্রবাসীরা বিদেশ থেকে তাদের অ্যাকাউন্ট ব্যাংক পরিচালনা করতে পারবেন এবং দেশে বিভিন্ন খাতে ইনভেস্ট করতে পারবেন ট্যাক্স মুক্ত ভাবে।

বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে আপনাদের সুবিধার কথা চিন্তা করে নেক মানি আপনাদের জন্য নিয়ে এসেছে সর্বাধুনিক প্রযুক্তিত সম্পন্ন মোবাইল অ্যাপ যার মাধ্যমে দ্রুত সময়ে বাংলাদেশের যে কোন ব্যাংকে আপনার কষ্টার্জিত অর্থ পাঠাতে পারবেন । এছাড়াও রয়েছে বিকাশ ,নগদ, রকেটর মাধ্যমে সপ্তাহে ৭ দিন ২৪ ঘন্টা তৎক্ষণাৎ টাকা জমা করার সুব্যবস্থা। নেক মানি এর চেয়ারম্যান জনাব ইকরাম ফরাজী (সিআইপি ) সদা সর্বদা বৈধ পথে টাকা পাঠানো কে সহজতর করতে কাজ করে যাচ্ছেন। খুব শিগ্রীই কিভাবে অস্ট্রেলিয়া থেকে নেক মনির মাধ্যমে  ব্যাঙ্কিং ও টাকা পাঠানোর যাবে তা বিস্তারিত জানানো হবে।