শীর্ষ সংবাদ

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের বিজনেস প্রমোশন নাইট অনুষ্ঠিত 

নাইম আবদুল্লাহঃ গত ৩০ অক্টোবর (সোমবার) সিডনির ক্যাম্বেলটাউনস্থ রিজেস হোটেলে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আয়োজনে বিজনেস প্রমোশন নাইট অনুষ্ঠিত হয়। নিউ সাউথ ওয়েলস সরকারের স্মল বিজনেস মাস অক্টোবরকে স্বাগত জানাতে এই বিজনেস প্রমোশন নাইটের আয়োজন করে সংগঠনটি। 
 
সন্ধ্যা ৭ টায় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল খান রতনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক ব্রাইন লালের সঞ্চালনায় সংগঠনটির কার্যাবলীর উপর ভিডিও প্রদর্শনীর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। 
 
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি আব্দুল খান রতন তার স্বাগত বক্তব্যে সাম্প্রতিক বাংলাদেশ সফরকালে এফবিসিসিআই, চিটাগাং চেম্বার এন্ড কমার্স, সিরাজগঞ্জ ইকেনমিক জোন, জাহাঙ্গীরনগর ও ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের মত বিনিময়, দ্বি পাক্ষিক চুক্তি ও সমঝোতা স্মারক সাক্ষরের বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন। তিনি জানান বাংলাদেশে এখন বিনিয়োগের যথেস্ট সুযোগ রয়েছে। কেউ ইচ্ছে করলেই বাংলাদেশে বিনিয়োগ করতে পারে। বাংলাদেশে সভাপতির সফর সঙ্গী ছিলেন সংগঠনটির পরিচালক মোহাম্মদ রহমান টিপু ও গ্রেপাস গ্রুপের সিইও এবং সংগঠনের পরিচালক নাজমুল হাসান। 
 
সংগঠনের সাধারণ সম্পাদক ব্রাইন লাল বলেন, ‘সম্মিলিতভাবে কাজ করলে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া উভয় দেশের ব্যবসায়ী ও উদ্যোক্তাদের অভিন্ন প্ল্যাটফর্মে আনা সম্ভব হবে। এতে উভয় দেশের মধ্যে নতুন নতুন ব্যবসার সুযোগ সৃষ্টি হবে এবং একটি শক্তিশালী অর্থনৈতিক সম্পর্ক গড়ে উঠবে।’ 
 
বিশেষ অতিথি হিসেবে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, নাথান হ্যাঁগারটি এমপি লেপিংটন, ইব্রাহীম খলিল মাসুদ ডেপুটি মেয়র ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিল ও মোহাম্মদ রহমান, ব্যবস্থাপক কমনওয়েলথ ব্যাংক, লুইস স্পারকেস, দ্যা ডুস এন্ড ডোন্টস অফ ব্রান্ডিস এন্ড সোশ্যাল মিডিয়া মার্কেটিং।  
 
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের উপদেষ্টা ডা আইয়াজ চৌধুরী উপস্থিত অতিথি বর্গ, সংগঠনটির উপদেষ্টা বর্গ, পরিচালক ও সদস্যদের স্বাগত জানিয়ে তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় পোশাক রপ্তানিকারক এবং ১৫৯ দেশে তাদের ঔষধ রপ্তানির গৌরব অর্জন করেছে। 
 
স্লাইড প্রেজেণ্টেশনে অংশ নেন, গ্রেপাস গ্রুপের মাহমুদ মামুন, প্যারামাউন্ট এন্ড ভ লং গ্রুপের মোঃ হুমাউন কবির, এএনজেড ব্যাংক স্মল বিজনেসের রিপন পাল ও সুমিত দে, ওয়েফট এডভাইজরী ও জিমসের ক্যাম্বেলটাউনের ইফতি ওয়াসেট প্রমুখ। রাতের খাবার ও কোমল পানীয় পরিবেশনের পর উপস্থিত ব্যবসায়ীরা পরস্পরের সাথে ব্যবসা সংক্রান্ত মত বিনিময়ে অংশ নেন।