শীর্ষ সংবাদ

নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের একজন মন্ত্রী কে বরখাস্ত করলেন প্রিমিয়ার

আবু রেজা আরেফিন : সদ্য ক্ষমতাপ্রাপ্ত নিউ সাউথ ওয়েলস রাজ্যের  লেবর সরকারের প্রিমিয়ার ক্রিস মিন্স তার এক মন্ত্রীকে বরখাস্ত করেছেন। Tim Crakanthorp MP   যিনি হান্টার এলাকার এর মন্ত্রী সহ  Skills, TAFE and Tertiary Education এর মন্ত্রীর দায়িত্বে ছিলেন।  মন্ত্রীর কোড অফ কন্ডাক্ট অনুযায়ী  "উল্লেখযোগ্য ব্যক্তিগত পারিবারিক হোল্ডিং" ঘোষণা করতে ব্যর্থ হওয়ার অভিযোগে রাজ্যের দুর্নীতিবিরোধী নজরদারি সংস্থাকে   বিষয়টির তদন্ত করতে বলা হয়েছে।

বুধবার বিকেলে একটি স্ন্যাপ প্রেস কনফারেন্সে, প্রিমিয়ার , ক্রিস মিন্স বলেন যে নিউক্যাসল এমপি Tim Crakanthorp  তার স্ত্রী এবং শ্বশুরবাড়ির মালিকানাধীন সম্পত্তি ঘোষণা না করে "মন্ত্রী হিসাবে তার বাধ্যবাধকতা মেনে চলতে ব্যর্থ হয়েছেন", মন্ত্রিসভা এবং তার মন্ত্রণালয়ের মধ্যে আলোচিত বিষয়গুলির জন্য সম্ভাব্য স্বার্থের দ্বন্দ্ব সৃষ্টি করেছে। এ বিষয়টি জানার পরে আমি  তাঁকে মন্ত্রী হিসাবে পদত্যাগ করতে বলেছিলেন।

প্রিমিয়ার আরো বলেন "জনসাধারণের বিষয় এবং জনজীবনে আস্থা ও সততা পুনরুদ্ধার করার প্রতিশ্রুতি দিয়ে আমরা নির্বাচিত হয়েছি খুব অল্প সময়ে , মন্ত্রীর কোড লঙ্ঘন সেই অঙ্গীকারের স্পষ্ট লঙ্ঘন এবং এর  ফলস্বরূপ আমাকে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে ।"

Tim Crakanthorp MP এর পরিবর্তে ডেপুটি প্রিমিয়ার, Prue Car , Skills, TAFE and Tertiary Education এর অন্তর্বর্তীকালীন মন্ত্রী হিসাবে দায়িত্বপালন করবেন এবং পুলিশ এবং সন্ত্রাসবিরোধী মন্ত্রী, Yasmin Catley, হান্টারের অন্তর্বর্তী মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করবেন।

সদ্য বহিস্কৃত মন্ত্রী Tim Crakanthorp  , যিনি নিউক্যাসলের সাংসদ  তিনি বলেন "আমি প্রিমিয়ার ক্রিস মিন্সের কাছে মন্ত্রিপরিষদ আচরণবিধি লঙ্ঘনের স্ব-প্রতিবেদন করেছি এবং  সরকারের মন্ত্রী হিসাবে পদত্যাগ করেছি, “আমি নিউক্যাসলের সদস্য হিসাবে কাজ চালিয়ে যাব। আমি এই মুহূর্তে আর কোনো মন্তব্য করব না।”

Tim Crakanthorp কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করার সময়  ২০১৪ সালে রাজ্য সংসদে নির্বাচিত হন। তিনি ২০০৮ থেকে ২০১৬ পর্যন্ত নিউক্যাসল কাউন্সিলে ছিলেন।

ছবিঃ সংগৃহিত