শীর্ষ সংবাদ

নিউ সাউথ ওয়েলস এর হান্টারভ্যালীতে এক মর্মান্তিক বাস দুর্ঘটনায় ১০ জন নিহত এবং প্রায় ২০ জন আহত হয়েছেন

জন্মভূমি ডেস্কঃ রোববার (১১ জুন) রাতে একটি বিয়ের অনুষ্ঠান শেষ করে ফেরার  পথে একটি বাস , নিউক্যাসলের প্রায় ৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে গ্রেটার হান্টার এক্সপ্রেসওয়েতে প্রবেশ করার সময়  ওয়াইন কান্ট্রি ড্রাইভের একটি রাউন্ড এবাউটে উল্টে যায়, সে সময় এলাকাটি ঘন কুয়াশায় ছিল। নিউ সাউথ ওয়েলস পুলিশ জানায় ৫৪ আসন বিশিষ্ট বাসটিতে চালক সহ ৩৬ জন যাত্রী ছিল। এ দুর্ঘটনায় ১০ জন নিহত এবং প্রায় ২০ জন আহত হয়েছেন। তবে বাসটিতে বর-কনে ছিলেন না।

আহতদের নিকটস্থ হাসপাতাল গুলোতে  ভর্তি করা হয়।, মারাত্মক আহত দুজনকে হেলিকপ্টর করে সিডনির রয়েল প্রিন্স আলফ্রেড হসপিটালে নিয়ে যাওয়া হয়। এই দুর্ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে, অন্যরা হাসপাতালে রয়েছেন।

এন এস ডাবলু হেলথ এর দেয়া তথ্য মতে  , জন হান্টার হাসপাতালে একজন রোগীর অবস্থা গুরুতর এবং আটজন রোগীর অবস্থা স্থিতিশীল রয়েছে। এছাড়া মেইটল্যান্ড হাসপাতালে পাঁচজন রোগীর অবস্থা স্থিতিশীল। নিউক্যাসলের ক্যালভারি মেটারে পাঁচজন রোগী স্থিতিশীল অবস্থায় রয়েছেন। রয়্যাল প্রিন্স আলফ্রেড হাসপাতালে দুই রোগীর অবস্থা স্থিতিশীল।

রাতেই দুর্ঘটনা স্থল থেকে বাস ৫৮ বছর বয়েসী বাস চালক কে বাধ্যতামূলক পরীক্ষা এবং মূল্যায়নের জন্য পুলিশ পাহারায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তার বিরুদ্ধে বেপরোয়া ও দায়িত্ব বোধহীন বাস চালনার কারণে মামলা দায়ের করে। দুর্ঘটনাস্থলটি এখনো পুলিশের তদন্তাধীন রয়েছে।

এ দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী এন্থনি আলবানিজ ও নিউ সাউথ ওয়েলস এর প্রিমিয়ার ক্রিস মিন্স , নিহতদের এবং তাদের পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন এবং যারা আহত হয়েছেন তাদের প্রতিও সমবেদনা জানান ।আহতরা যাতে  দ্রুত সেরে উঠতে পারে তা কামনা করেন।

ছবিঃ সংগৃহিত