শীর্ষ সংবাদ আন্তর্জাতিক

নেপালের বিমান দুর্ঘটনায় নিহত হন অস্ট্রেলীয় সাইক্লিস্ট মাইরন লাভ

সাইক্লিস্ট মাইরন লাভ। ছবি: সংগৃহীত 

জন্মভূমি ডেস্ক:  নেপালের পোখারায় ৭২ জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয় ইয়েতি এয়ারলাইনসের একটি উড়োজাহাজ। এ দুর্ঘটনায় এখনো পর্যন্ত ৭০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। ৬৮ জনের পরিচয় মিলেছে। এর মধ্যে ৫৩ জন নেপালি, পাঁচজন ভারতীয়, চারজন রাশিয়ান, দুজন কোরিয়ান এবং অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, আর্জেন্টিনা ও ফ্রান্সের একজন করে রয়েছেন। 

নিহতদের একজন হলেন অস্ট্রেলীয় সাইক্লিস্ট মাইরন লাভ। অস্ট্রেলীয় কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। বিবিসি জানায়, নিহত ওই অস্ট্রেলীয় একজন শিক্ষক। তাঁর নাম মাইরন লাভ। সাইকেল চালাতে ভালোবাসতেন তিনি। মাত্র ২৯ বছর বয়সে তাঁর এমন চলে যাওয়া মেনে নিতে পারছেন না তাঁর পরিবার ও শুভাকাঙ্ক্ষীরা। 

মাইরন লাভের প্রতি সম্মান জানিয়ে তাঁর বন্ধুরা বলছেন, তিনি সত্যিই একজন দয়ালু, মজার ও উদ্যমী মানুষ ছিলেন। সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়, মাইরন লাভের মৃত্যুতে যাঁরা সমবেদনা জানিয়েছেন, পাশে দাঁড়িয়েছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তাঁর স্ত্রী অ্যানাবেল বেইলি। মাইরন লাভের সম্মানে হেফরন পার্কে ইস্ট সাইক্লিং ক্লাব তাঁদের মঙ্গলবারের সাইকেল রেস বাতিল করেছে।

উল্লেখ্য, গত রোববার সকালে নেপালের ইয়েতি এয়ারলাইনসের যাত্রীবাহী উড়োজাহাজ এটিআর-৭২ পোখারা বিমানবন্দরে নামার আগে পুরোনো বিমানবন্দর ও নতুন বিমানবন্দরের মাঝামাঝি সেতি নদীর তীরে বিধ্বস্ত হয়। নেপালের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, পোখারার দুর্ঘটনাস্থল থেকে জীবিত অবস্থায় কাউকে উদ্ধার করা যায়নি।

সাইক্লিস্ট মাইরন লাভসাইক্লিস্ট মাইরন লাভ। ছবি: সংগৃহীত