শীর্ষ সংবাদ কমিউনিটি

মেলবোর্নে সড়ক দুর্ঘটনায় এক বাংলাদেশি শিক্ষার্থী নিহত

জন্মভূমি রিপোর্টঃ গত বুধবার ৮ মার্চ ,স্থানীয় সময় সকাল পৌনে সাতটার দিকে ভিক্টোরিয়া রাজ্যের মেলবোর্নের মাউন্ট ওয়েভারলি এলাকায় এক সড়ক দুর্ঘটনায় গাজী আজরাফ এজাজ নামের মেলবোর্নের মোনাশ বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক বাংলাদেশী ছাত্র নিহত হন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মৃত্যুকালে তার বয়েস হয়েছিল ১৮ বছর।

রাজ্য পুলিশ ও অন্যান্য সূত্র থেকে জানা যায় এজাজ নামের ওই মৃত ছাত্র জিমে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে সাইকেল নিয়ে বের হয়। পথমধ্যে ওয়েভারলি ও স্টিফেনসনস সড়কের ইন্টারসেকশনে একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।  ট্রাকটি তার সাইকেলটি কে  চাপা দেয়।  সংঘর্ষের পর ওই ট্রাক চালক ফোন করে অ্যাম্বুলেন্স ও পুলিশকে জানায়, ঘটনাস্থলে দ্রুততার সাথে অ্যাম্বুলেন্স পৌঁছায় এবং তাকে বাঁচানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

মেলবোর্ন পুলিশ ঘটনার তদন্ত করছে। এই দুর্ঘটনার  প্রত্যক্ষকারী যে কেউ ক্রাইম স্টপারদের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে । গত এক মাসে এ নিয়ে মেলবোর্নের সড়কে দুজন সাইকেল আরোহী নিহত হলো। দুর্ঘটনার পর, ভিক্টোরিয়ান গ্রিনস সাইক্লিস্টদের জন্য সড়ক নিরাপত্তার বিষয়ে একটি সংসদীয় তদন্তের আহ্বান জানিয়ে বলেছে যে এটি হবে "ভবিষ্যতে সাইক্লিস্টের আহত , সংঘর্ষ এবং ভিক্টোরিয়ার  রাস্তায় মৃত্যু প্রতিরোধ করার" সর্বোত্তম উপায়। গাজী আজরাফ এজাজের মৃত্যু সম্পর্কে বলতে গিয়ে ভিক্টোরিয়ান গ্রিনস ডেপুটি লিডার এলেন স্যান্ডেল বলেছেন, "এই যুবকের মৃত্যু একটি প্রতিরোধযোগ্য ট্র্যাজেডি ছিল, একটি সরকার যা সাইক্লিস্ট এবং পথচারীদের নিরাপত্তার বিষয়ে গুরুত্ব না দেয়ার ফলশ্রুতি।

এদিকে মৃত ওই  ছাত্রের লাশ ময়না তদন্তের জন্য নেয়া হয়েছে। ময়না তদন্ত শেষে পুলিশ লাশ ফেরত দিলে, বাংলাদেশিদের জন্য নির্ধারিত গোরস্থানে দাফন করা হবে। গাজী আজরাফ এজাজের অকাল মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।