শীর্ষ সংবাদ আন্তর্জাতিক

গাড়িতে সিটবেল্ট না পড়ায় জরিমানার নোটিশ পেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

জন্মভূমি ডেস্ক: সিটবেল্ট না পরায় জরিমানার নোটিশ পেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। গাড়িতে সিটবেল্ট না পরা এবং এর চিত্রধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়ায় ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে জরিমানা করা হয়েছে। ল্যাঙ্কাশায়ার পুলিশ বলছে, তারা ৪২ বছর বয়সি ঋষি সুনাককে নির্দিষ্ট শাস্তির শর্তসাপেক্ষে প্রস্তাব দিয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিট ১০ জানিয়েছে, ‘সুনাকের এটা ভুল ছিল, যা তিনি মেনে নিয়েছেন এবং দুঃখ প্রকাশ করেছেন। তিনি জরিমানা পরিশোধ করবেন।’ সূত্র : বিবিসি

যুক্তরাজ্যে সিটবেল্ট না পরলে একশ পাউন্ড জরিমানা করা হয়। তবে বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে এর পরিমাণ সর্বোচ্চ ৫শ পাউন্ড হতে পারে। ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি যখন ল্যাঙ্কাশায়ারে ছিলেন, তখন তিনি ওই ভিডিওটি ধারণ করেন। মূলত সম্প্রতি ইংল্যান্ডের উত্তরে ভ্রমণের সময় এ ঘটনাটি ঘটে, যার ভিডিও তার ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন।

এ নিয়ে দ্বিতীয়বার তিনি জরিমানার নোটিশ পেলেন। এর আগে গত এপ্রিলে তৎকালীন প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে লকডাউন বিধি লঙ্ঘনের দায়ে জরিমানার মুখে পড়েন। ব্রিটেনের  নিয়ম অনুযায়ী, শাস্তির নোটিশ দেওয়া হয় আইন ভঙ্গ হলে। এর মানে আপনাকে ২৮ দিনের মধ্যে জরিমানা পরিশোধ করতে হবে অথবা আইনি প্রক্রিয়ায় এগোতে হবে। এক্ষেত্রে কেউ আইনি মোকাবিলা করতে চাইলে তখন পুলিশ মামলাটি পুনর্বিবেচনা করবে। সে ক্ষেত্রে হয় জরিমানা প্রত্যাহার হবে বা মামলাটি আদালতে গড়াবে।
ছবি: সংগৃহিত