শীর্ষ সংবাদ আন্তর্জাতিক

ব্রিসবেনে মাঝ আকাশে দুই হেলিকপ্টারের সংঘর্ষে নিহত ৪

ব্রিসবেনের মাঝ আকাশে দুটি হেলিকপ্টারের সংঘর্ষ

ব্রিসবেনে মাঝ আকাশে দুই হেলিকপ্টারের সংঘর্ষে নিহত ৪

জন্মভূমি ডেস্ক: অস্ট্রেলিয়ায় ব্রিসবেনের মাঝ আকাশে দুটি হেলিকপ্টারের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। আর এ দুর্ঘটনায় আহত হয়েছেন তিনজন। তাদের অবস্থাও গুরুতর। সোমবার দুপুর ২টার দিকে ব্রিসবেনের দক্ষিণে গোল্ড কোস্টের প্রধান সমুদ্র সৈকতের জনপ্রিয় পর্যটনস্থলের কাছে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

সোমবার সি ওয়ার্ল্ড থিম পার্কের কাছে মধ্য আকাশে  সংঘর্ষের পর গোল্ড কোস্টে  ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় মারা যাওয়া চারজনের মধ্যে একজন অস্ট্রেলিয়ান পাইলট এবং দুই ব্রিটিশ নাগরিক, যারা স্বামী ও স্ত্রী বলে বিশ্বাস করা হয়। আহত একজন ৩৩  বয়সী মহিলা , একজন ১০ বছর বয়সী এবং একজন নয় বছর বয়সী যারা একই হেলিকপ্টারে ছিলেন তারা গুরুতরভাবে আহত হয়েছেন এবং এখন  হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, কুইন্সল্যান্ড পুলিশ ঘটনাটি নিশ্চিত করেছে।

দক্ষিণ-পূর্ব অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা এবং কুইন্সল্যান্ড পুলিশ ইন্সপেক্টর গ্যারি ওয়ারেল সাংবাদিকদের বলেন, সংঘর্ষের পর হেলিকপ্টার দুটি সি ওয়ার্ল্ড নামের একটি রিসোর্টের কাছে বিধ্বস্ত হয়। উপকূল থেকে দূরে হওয়ায় জরুরি পরিষেবাগুলোর পক্ষে সেখানে পৌঁছানো কঠিন ছিল।  

কুইন্সল্যান্ড অ্যাম্বুলেন্স সার্ভিসের (কিউএএস) কর্মকর্তা জেনি শেয়ারম্যান জানান, দুটি হেলিকপ্টারে মোট ১৩ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে চারজন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন। বাকিরা সামান্য আঘাত পেয়েছেন। আহতদের হাসাপাতালে নেয়া হয়েছে বলেও জানান তিনি।
পুলিশ ইন্সপেক্টর গ্যারি ওয়ারেল বলেন, দুর্ঘটনার সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, দুর্ঘটনাকবলিত দুটি হেলিকপ্টারের মধ্যে একটি উড্ডয়ন করছিল এবং অন্যটি অবতরণ করছিল। এ সময় তাদের সংঘর্ষ হয়।

প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবেনিজ বলেছেন, গোল্ড কোস্টের ভয়াবহ ও মর্মান্তিক ঘটনায় অস্ট্রেলিয়া হতবাক। তিনি টুইট বার্তায় লেখেন , "আমার চিন্তাভাবনা প্রথম প্রতিক্রিয়াশীল সহ ক্ষতিগ্রস্ত সকলের সাথে এবং আমার গভীর সহানুভূতি যারা শোকাহত তাদের সাথে।
ছবি সংগৃহিত: