শীর্ষ সংবাদ কমিউনিটি

বাহাউদ্দিন নাছিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন, ডঃ হিউ ম্যাকডারমট এমপি , এবং সাবেক এমপি প্যাট ফার্মার এএম,

বাহাউদ্দিন নাছিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ :   
ডঃ হিউ ম্যাকডারমট এমপি , এবং সাবেক এমপি প্যাট ফার্মার এএম, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন

জন্মভূমি রিপোর্টঃ অস্ট্রেলিয়ায় ব্যক্তিগত সফরে আসা বাংলাদেশের ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস পার্লামেন্ট এর এমপি , ডঃ  হিউ ম্যাকডারমট এবং সাবেক মন্ত্রী ও সাবেক এমপি প্যাট ফার্মার এএম ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ।  

মোহাম্মদ আলী সিকদারের সঞ্চালনায় শনিবার ( ৪ ফেব্রুয়ারি) দুপুরে সিডনির একটি রেস্টুরেন্টে লেবার পার্টির প্রবাসী বাংলাদেশী সদস্যদের উদ্যোগে এ সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডঃ হিউ ম্যাকডারমট এমপি এবং প্যাট ফার্মার এএম (সাবেক মন্ত্রী ও  এমপি) এ সময় বাংলাদেশ সম্পর্কে বেশ কিছু বিষয় জানার আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের সাম্প্রতিক বিষয় এবং অব্যাহত উন্নয়নের প্রশংসা করেন। তারা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন।

ওই  আলোচনায় পদ্মা সেতু, মেট্রো ট্রেন, টানেল, বিদ্যুৎ পরিস্থিতি , বাংলাদেশে  খাদ্য উৎপাদনে সাফল্য কিভাবে এসেছে এধরণের নানান  বিষয় নিয়ে কথা বলেন। এছাড়া সরকার বিরোধী কিছু দলের অপপ্রচার,সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ, করোনা কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে সফলভাবে মোকাবেলার প্রসঙ্গ  ও মানবাধিকার ইস্যু নিয়ে আলোচনা হয়।

রোহিঙ্গা ইস্যু নিয়েও তারা আগ্রহের সাথে এই বিষয়টি জানতে চাইলো বিস্তারিত জানান বাহাউদ্দিন নাসিম। ডঃ হিউ ম্যাকডারমট এবং প্যাট ফার্মার মনোযোগের সাথে বিষয়গুলো শোনেন এবং রোহিঙ্গারা কিভাবে তাদের নিজ দেশে ফিরে যেতে পারে ও রোহিঙ্গা ইস্যুতে অস্ট্রেলিয়া সহযোগিতার জন্য তারা কাজ করবেন বলে জানান । এছাড়া অভিবাসন, বাংলাদেশ থেকে শিক্ষার্থীরা পড়তে আসলে তাদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধাসহ দুই দেশের ব্যবসা-বাণিজ্যে বৃদ্ধি করে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো বৃদ্ধি করার বিষয়েও আলোচনা হয়।

ডঃ হিউ ম্যাকডারমট এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বলেন,শেখ হাসিনা তার দেশের জন্য অসাধারণ কাজ করছেন।এত অল্প সময়ে একটি স্বল্পোন্নত দেশকে মধ্যম আয়ের দেশ করা অনেক কঠিন কাজ ছিল। শেখ হাসিনা তার সততা কাজের মাধ্যমে করে দেখিয়েছেন। তিনি বলেন তার থেকে আমাদের অনেক কিছু জানার ও শেখার আছে।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ডাঃ সিরাজুল হক,সিডনি বিশ্ববিদ্যালয়ের গবেষক ডঃ আব্দুস সাদেক, লেবার পার্টির পাঞ্চবোল ব্রাঞ্চের, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলী শিকদার, ওয়েস্টার্ন ইউনিভার্সিটি গবেষক ডঃ মাসুদুর রহমান ,বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সহ-সভাপতি মাহাবুবুর রহমান, সিডনি আওয়ামী লীগের সহ-সভাপতি সরোয়ার হোসেন, আশরাফুল আলম লাবু, শহিদুল ইসলাম, জাহিদ হোসেন, মোসলেউর রহমান খুসবু, তরিকুল ইসলাম প্রমুখ।