শীর্ষ সংবাদ খেলা

আজ সমাহিত করা হবে প্রয়াত ফুটবল কিংবদন্তি পেলের মরদেহ

প্রয়াত ফুটবল কিংবদন্তি পেলে

আজ সমাহিত করা হবে প্রয়াত ফুটবল কিংবদন্তি পেলের মরদেহ

ক্রীড়া ডেস্ক: আজ সমাহিত করা হবে প্রয়াত ফুটবল কিংবদন্তি পেলের মরদেহ। ব্রাজিলের সান্তোসে মেমোরিয়াল নেক্রোপোল একুমেনিয়া নামে ১৪ তলা বিশিষ্ট ভোল্টের কবরস্থানে সমাহিত করা হবে ফুটবল রাজাকে।

সান্তোসকে দুনিয়াজোড়া খ্যাতি এনে দেয়া পেলে সান্তোসে আগেও এসেছেন। সেই পেলে আজও যাবেন তবে আগের সব বারের সঙ্গে আজকের যাত্রার পার্থক্যটা বিস্তর। আগের সব বার গেছেন সজ্ঞানে, খেলেছেন, দেখেছেন, বুক ভরে শ্বাস নিয়েছেন সেখানে, আর এবার যাচ্ছেন কফিনে চড়ে, থাকবেন শেষবারের মতো ভক্ত-সমর্থকদের ভালোবাসা জানানোর অপেক্ষায়।

এর আগে, তার প্রাণের ক্লাব সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামের মধ্যমাঠে, বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় হবে শেষকৃত্য অনুষ্ঠান হবে।

এদিকে নতুন উৎযাপনেও পেলেকে স্মরণ করেছে ব্রাজিল। সান্তোসের গনজাগা সৈকতে ৮০টি ড্রোনের সমন্বয়ে পেলের ছায়াসহ বিভিন্ন আকৃতি তৈরি করে নতুন বছর বরণ করে ব্রাজিলিয়ানরা।

গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১টায় সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ক্যানসার আক্রান্ত ব্রাজিলের কিংবদন্তি এই ফুটবলার শেষ নিশ্বাস ত্যাগ করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তার মৃত্যুর খবর নিশ্চিত করেন মেয়ে কেলি নাসিমেন্তো।
ছবি: সংগৃহিত