শীর্ষ সংবাদ কমিউনিটি

আগামীকাল ১০ ফেব্রুয়ারী আরিক হাসানের নামাজে জানাজা

ফাইল ফটো :বাবা নেওয়াজ হাসানের কোলে মৃত আরিক হাসান

জন্মভূমি রিপোর্টঃ গ্লেনফিল্ডের প্যানোরামার বাসিন্দা নেওয়াজ হাসান এর ছোট ছেলে তিন বছর বয়েসী আরিক হাসানের নামাজে জানাযা আগামীকাল ১০ ফেব্রুয়ারী (শুক্রবার) বাদ জুম্মা (১ টা ১৫ মিনিট) ল্যাকেম্বা বড় মসজিদে অনুষ্ঠিত হবে। পরে ২ টা ৪৫ মিনিটে কেম্প ক্রিক কবরস্থানে তার দ্বিতীয় জানাজার পর সেখানেই তাকে দাফন করা হবে।

গত ২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিকেল তিনটার দিকে তিন বছরের শিশু আরিক হাসানকে তার বাবার পার্ক করা গাড়ির ভিতর থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হ়য়। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)। গাড়িবন্দী অবস্থায় প্রচণ্ড গরমে মারা যায় আরিক হাসান।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায় বৃহস্পতিবার সকালে বড় সন্তান আরাফ হাসানকে  স্কুলে নামিয়ে দিয়ে ছোট ছেলেকে চাইল্ড কেয়ারে নামানোর কথা ছিল , গাড়িতে পেট্রোল নিয়ে  শিশুটির পিতা নেওয়াজ হাসান গাড়ি চালিয়ে সোজা বাড়ি চলে আসেন। এ সময় গাড়িতে রয়ে যায় ছোট সন্তান আরিক।

বেলা তিনটার দিকে নেওয়াজ হাসান বড় ছেলেকে গ্লেনফিল্ড স্কুল থেকে নিয়ে বাড়ি ফেরার পথে  কিছু বাজার করেন। বাজারের মালামাল গাড়িতে রাখতে গিয়ে তিনি দেখেন গাড়ির পেছনের আসনে অচেতন অবস্থায় পরে আছে তার ছোট ছেলে আরিক  হাসান। ছেলের এই অবস্থা দেখতে পেয়ে তিনি গাড়ির জানালার কাচ ভেঙে আরিককে উদ্ধার করার চেষ্টা করেন , স্থানীয়দের সহায়তায় শিশুটিকে গাড়ি থেকে বের করা হলে তাকে আর বাঁচানো সম্ভব হয়নি। এসময় পুলিশ ও প্যারামেডিক সেখানে উপস্থিত হয়ে শিশুটিকে মৃত ঘোষণা করেন। গাড়িবন্দী অবস্থায় প্রচণ্ড গরমে শিশুটি মারা যায়। 
ছবিঃ সংগৃহিত