শীর্ষ সংবাদ খেলা

'আগামী জুনে খেলা নিয়ে আর্জেন্টিনা ও বাংলাদেশের মধ্যে কোনো আলোচনা হয়নি

বাংলাদেশে আর্জেন্টিনার সমর্থক , ছবি: সংগৃহিত

স্পোর্টস ডেস্ক, ঢাকা ব্যুরো: বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা প্রীতি ম্যাচ খেলতে আগামী জুনে বাংলাদেশে আসতে সম্মত হয়েছে। একদিন আগেই বাংলাদেশ ও আন্তর্জাতিক গণমাধ্যমে এমন খবরে হইচই পড়ে গিয়েছিল।

কথা ছিল বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন করে মেসিদের ঢাকা সফর নিয়ে বিস্তারিত জানানো হবে। যদিও অনিবার্য কারণবশত নির্ধারিত সময়ের মাত্র ৩ ঘণ্টা আগে সংবাদ সম্মেলনটি স্থগিত করে দেয় বাফুফে।

এদিকে, প্রেসমিট স্থগিত করলেও দুপুর থেকেই বাফুফে ভবনে ভিড় করছিলেন গণমাধ্যমকর্মীরা। সবার অপেক্ষা ছিল সংবাদ সম্মেলন স্থগিতের কারণ জানা নিয়ে। যদিও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা এদিন আড়ালেই থাকলেন!

কর্মকর্তারা ফোন বা সরাসরি কিছু না বললেও পরে এক প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে। সেখানে বলা হয়েছে, ‘বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে বর্ণিত বিষয়ে সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে অবহিত করা হবে। বিশেষভাবে উল্লেখ্য যে, বর্ণিত বিষয়ে (আর্জেন্টিনার বাংলাদেশে আগমন) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যক্রম পূর্ণাঙ্গরূপে চলমান আছে। এমতাবস্থায়, উপরোক্ত বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কাম্য।’

এর আগে, সকাল ১১ টার দিকে এক বিজ্ঞপ্তিতে বাফুফে জানায়, ‘অদ্য ১৮-০১-২০২৩ তারিখ বুধবার দুপুর ২:৩০ ঘটিকার বাফুফে'র পূর্বনির্ধারিত প্রেস ব্রিফিংটি অনিবার্য কারণবশত অনুষ্ঠিত হচ্ছে না বিধায় আমরা আন্তরিকভাবে দুঃখিত।’

এদিকে বাফুফের প্রেসমিট স্থগিত করার পর থেকেই নানান কথা শোনা যাচ্ছে। দেশের ফুটবলপাড়ায় এমন কথাও শোনা যাচ্ছে, আর্জেন্টিনার বাংলাদেশে আসার বিষয়টি মধ্যস্থতা করছে ভারতীয় এজেন্ট। তারা যে সোর্স থেকে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সঙ্গে আলোচনা করেছে, তা গোপন রাখার চেষ্টা করেছে। কিন্তু বাংলাদেশসহ বেশকিছু আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রচার হয়ে যাওয়ায় এএফএ বিষয়টি ভালোভাবে নেয়নি। মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাত সাড়ে ১১টায় জুম মিটিংয়ে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে এজেন্টসহ আর্জেন্টাইন পার্টি! যার পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলনটি স্থগিত করেছে বাফুফে।

তবে এমন গুঞ্জনের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। অন্যদিকে আর্জেন্টিনার শীর্ষ সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’-এর সাংবাদিক গাস্তোন এদুল নিজের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে দাবি করেছেন, মেসি বাহিনীর বাংলাদেশ সফর নিয়ে নাকি এখন পর্যন্ত কোনো আলোচনাই হয়নি।

এক টুইটবার্তায় তিনি লিখেছেন, 'আগামী জুনে খেলা নিয়ে আর্জেন্টিনা ও বাংলাদেশের মধ্যে কোনো আলোচনা হয়নি। আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্ক্যালোনির চুক্তি নবায়ন সংক্রান্ত বিষয়টির সুরাহা না হওয়া পর্যন্ত আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) অন্য কিছু ভাবছে না।
ছবি: সংগৃহিত