শীর্ষ সংবাদ কমিউনিটি

আগামী ১৪ মে সিডনির মিন্টোতে বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়া আয়োজন করছে গুড মর্নিং বাংলাদেশ নামে ‘বিগেষ্ট মর্নিং টি’

জন্মভূমি রিপোর্টঃ আগামী ১৪ মে (রবিবার) মিন্টুর রন মূর কমিউনিটি সেন্টারে (120 Guernsey Ave ,Minto ) প্রথমবারের মত  বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার গুড মর্নিং বাংলাদেশ নামে ‘বিগেষ্ট মর্নিং টি’ মূল আয়োজক ফ্যামিলিজ অফ বাংলাদেশী কমিউনিটি সিডনির সাথে মিলিতভাবে আয়োজন করছে। ১৪ মে ২০২৩ ,রবিবার সকাল ৯.৩০ মিঃ থেকে দুপুর ১.৩০ মিঃ পর্যন্ত সকালের নাস্তার এই আয়োজন সবার জন্য উন্মুক্ত থাকবে। এ থেকে প্রাপ্ত সকল অর্থ নিউ সাউথ ওয়েলস ক্যান্সার কাউন্সিলে অনুদান হিসাবে দেয়া হবে।

নিউ সাউথ ওয়েলসের ক্যান্সার কাউন্সিলের, ক্যান্সার গবেষণা, শিক্ষা, প্রতিরোধ এবং রোগীর সহায়তা পরিষেবা গুলিকে ক্যান্সারে আক্রান্ত সকলকে সহায়তা করার কার্যক্রমকে আর্থিক সহায়তা প্রদান করার লক্ষেই গুড মর্নিং বাংলাদেশ নামে ‘বিগেষ্ট মর্নিং টি’ কর্মসূচিটি ২০০১ সালে শুরু করেছিলেন মরহুম ডঃ আব্দুল হক। এবং পরবর্তীতে  তা এগিয়ে নিয়ে যাচ্ছেন তার কন্যা রুবায়েত হক সাথী ,ডাঃ আয়াজ চৌধুরী , তানভীর শাহিদ প্রমুখ। এই ইভেন্টটিতে সিডনিতে বসবাসকারী অস্ট্রেলিয়ান-বাংলাদেশী সম্প্রদায়ের সদস্যরা অংশগ্রহণ করে, এবং তাই এটিকে 'গুড মর্নিং বাংলাদেশ' বলা হয়। এতে বাংলাদেশী সম্প্রদায়ের অংশগ্রহণ ছাড়াও অনেক অস্ট্রেলিয়ানরাও যোগ দেন।

সিডনিতে বসবাসকারী বাংলাদেশি সম্প্রদায় ‘গুড মর্নিং বাংলাদেশ’ কর্মসূচির অধীনে নিউ সাউথ ওয়েলস ক্যান্সার কাউন্সিলের ‘অস্ট্রেলিয়া’স বিগেস্ট মর্নিং টি’ উদ্যোগের জন্য গত বছর (২০২২ সালে) ৪৬,৬৬৪.০০ ডলার সংগ্রহ করেছে। গত বছরের সংগ্রহের পর এযাবৎ ৩৩৭ হাজার  ডলার সংগ্রহ করে জমা দেয়া হয়েছে। নিচের দেয়া হলো প্রতি বছরের সংগ্রহ করা অর্থের পরিমান। 

এই ইভেন্ট থেকে সকল সংগৃহীত টাকা নিউ সাউথ ওয়েলসের ক্যান্সার কাউন্সিলের (ক্যান্সার রিসোর্স ডেভেলপমেন্ট) জন্য সাহায্য করা হবে।
বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার সদস্যরা নিজেরাই সকালের নাস্তার জন্য পুরি, সিংগারা, ছামুচা, গরম পারটা, ভাজী, লাবরা, গোসত, বিভিন্ন পদের মিষ্টি, চটপটি, ও চা ইত্যাদি তৈরী ও বিক্রি করে সমস্ত অর্থ নিউ সাউথ ওয়েলস এর ক্যান্সার কাউন্সিলের তহবিলে জমা করবে।

উত্থাপিত সমস্ত অর্থ ক্যান্সার কাউন্সিলকে তার গবেষণা, শিক্ষা, প্রতিরোধ এবং রোগীর সহায়তা পরিষেবা গুলিকে ক্যান্সারে আক্রান্ত সকলকে  সহায়তা করবে। এছাড়া ২ ডলারের বেশি যে কোনো দান কর ছাড়যোগ্য (Donation is Tax deductible)।

বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার সকল সদস্যদের পক্ষে প্রেসিডেন্ট, রাহেলা আরেফিন ও জেনেরেল সেক্রেটারি, শিরিন আক্তার মুন্নি সকল বাংলাদেশিদের এই মহৎ উদ্যোগের সহায়তা ও এই আয়োজনকে সফল করার জন্য সহযোগিতা চেয়েছেন।

এ বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করা যাবে, এই আয়োজনের আহবায়ক রওশন পারভীন,ফোনঃ ০৪০২৩৫৪০৩৭ , অথবা সাজেদা স্বপ্না ,যুগ্মআহ্বায়ক ০৪০২৩৯৭১৭৪ নাম্বারে। 
 
’গুড মর্নিং বাংলাদেশ’র  উদ্যোক্তা ডা: আইয়াজ চৌধুরী ও রুবায়েত হক সাথী  এই মহতী আয়োজনে সবার সহযোগিতা কামনা করেছেন।