শীর্ষ সংবাদ

৩০ অক্টোবর বিজনেস প্রমোশন নাইট উদযাপন করবে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরাম

জন্মভূমি ডেস্কঃ গত ৩ অক্টোবর ২০২৩, সন্ধ্যায় মিন্টোস্থ মেজবান রেস্টুরেন্টে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরাম এর কার্যকরী কমিটি ও উপদেষ্টা কমিটির এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় নিউ সাউথ ওয়েলস সরকারের স্মল বিজনেস মাস অক্টোবরকে স্বাগত জানাতে ৩০ অক্টোবর বিজনেস প্রমোশন নাইট এর আয়োজন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় সর্বম্মতিক্রমে ৩০ অক্টোবর বিজনেস প্রমোশন নাইট উদযাপন করার সিদ্ধান্ত নেয়া হয়।

সংগঠনের সভাপতি আব্দুল খান রতন তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, কীভাবে এখানকার ছোট আকারের ব্যবসাগুলি তাদের ব্যবসাকে সাতটি গুরুত্বপূর্ণ ক্ষেত্রে শক্তিশালী করতে পারে যেমন ব্র্যান্ডিং এবং বিপণন, সাইবার নিরাপত্তা, ব্যবসায়িক স্বাস্থ্য, ইকমার্স, বর্তমান বাজার পরিস্থিতি, স্থিতিস্থাপকতা এবং তাদেরকে সহায়তা, পরামর্শ ও দিক নির্দেশনা দেওয়াই মূলত বিজনেস প্রমোশন নাইটের উদ্দেশ্য। পাশাপাশি দেশের রপ্তানি বাড়াতেও কাজ করবে সংগঠনটি।  সভায় কার্যকরী কমিটির সদস্য সহ উপদেষ্টা পরিষদের সদস্যরাও উপস্থিত ছিলেন। বিজনেস প্রমোশন নাইটকে সফল করতে একটি সাব কমিটিও গঠন করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক ব্রাইন লাল  বলেন সম্মিলিতভাবে কাজ করলে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া উভয় দেশের ব্যবসায়ী ও উদ্যোক্তাদের অভিন্ন প্ল্যাটফর্মে আনা সম্ভব হবে। এতে উভয় দেশের মধ্যে নতুন নতুন ব্যবসার সুযোগ সৃষ্টি হবে এবং একটি শক্তিশালী অর্থনৈতিক সম্পর্ক গড়ে উঠবে বলেও মত প্রকাশ করেন।

সংগঠনের উপদেষ্টা পরিষদ ও কার্যকরী কমিটি তাদের আলোচনায় বিজনেস প্রমোশন নাইটের জন্য তহবিল সংগ্রহ, বিজনেস ডাইরেক্টরি, সেমিনার, মার্কেটিং, নেট ওয়ার্ক কিং, বিশেষ ছাড়, বিশেষ ক্রো়ড় পত্র প্রকাশ সহ গঠনমূলক মতামত প্রকাশ করেন।